মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ঠাকুরগাঁও: আওয়ামী লীগ এখন পুলিশ লীগ : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১২ এপ্রিল ২০২৪, ২২:১৯
ছবি : যায়যায়দিন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আওয়ামী লীগ আজ রাষ্ট্রকে পুলিশ রাষ্ট্রে পরিণত করেছে। এখন সব কিছু নির্ধারণ করে পুলিশেরা। তারা বলে, আমরাই তো এখন আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছি।তাই আওয়ামী লীগ এখন আওয়ামী লীগ নাই এরা এখন পুলিশ লীগ। এই ভয়াবহ ও দখলদারী সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে,রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে পুরো দেশকে আজ পরাধীন করে দিয়েছে। এই আওয়ামী লীগ সরকার কোনদিন জনগনের ভোটে নির্বাচিত হতে পারেনি। তারা সব সময় এভাবেই ভয় দেখিয়ে প্রতারণা করে,মানুষকে ভুল বুঝিয়ে ক্ষমতা ধরে রেখেছে। আমরা আজ নিজ দেশে পরবাসী হয়েছি।

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় নিহত যুবদল নেতার কবর জিয়ারত ও তার পরিবারের সাথে সাক্ষাৎ শেষে জনসমক্ষে গিয়ে তিনি এসব কথা বলেন।

মহাসচিব অভিযোগ করে বলেন, হরিপুর উপজেলার যুবদল নেতা আকরামকে পুলিশ বিনা করাণে তুলে নিয়ে গিয়ে কাস্টরিতে পিটিয়ে হত্যা করেছে। যে দেশে পুলিশ কাস্টরিতে নির্যাতন করে হত্যা করা হয় তাহলে সেই দেশের অবস্থা কি পর্যায়ে সেটি ভাবার বিষয়। এখানে এই দেশে যারাই রক্ষক তারাই আজ ভক্ষক হয়ে দাঁড়িয়েছে।

বিএনপির এই নেতা সরকারের কাছে প্রশ্ন তুলে ধরে বলেন,আজকে পুলিশ কাস্টরিতে কেন যুবদল নেতা আকরামকে জীবন দিতে হলো.? বিনা কারণে কেন তাকে ধরে নিয়ে যাওয়া হলো.?

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আরো বলেন,এরকম একটা ঘটনা নয়। বিগত সরকার বিরোধী আন্দোলন চলাকালে এরকম ৩০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে, ৬০ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে, ৭/৮শ নেতাকর্মীকে গুম করে দেয়া হয়েছে। আমাদের প্রায় ২৭ হাজার নেতা কর্মীকে ২৮ অক্টোবরের আন্দোলনের পরে আটক ও গ্রেফতার করেছে । তিনি বলেন, এ সময় আমি নিজে গ্রেফতার হয়ে সাড়ে ৩ মাস কারাগারে ছিলাম এ কথা উল্লেখ করে তিনি বলেন, এ সরকার মানুষের ভোটে নির্বাচিত হয়নি তারা দেশকে একটা নির্যাতনের কারখানায় পরিণত করেছে। এ অবস্থায় একটা দেশ চলতে পারেনা। আমরা চাই শান্তি,আমরা চাই একটি শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন। আমরা এমন একটি সরকার গঠন করতে চাই যারা দেশের মানুষের কথা শুনবে।

এসময় জেলা ও স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে