মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এই সরকারের মাথার কাছে আজরাইল এসে পড়েছে : মির্জা ফখরুল 

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৪ এপ্রিল ২০২৪, ২০:৫৯
ছবি : যায়যায়দিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকারের মাথার কাছে আজরাইল এসে পড়েছে, যতই লাফালাফি করুক, তাদের সময় শেষ। বিএনপি মহাসচিব ঠাকুরগাঁওয়ের রুহিয়ার আবু নুরের চাতালে অনুষ্ঠিত প্রয়াত জেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

তাঁর দীর্ঘদিনের সহকর্মী তৈমুর রহমানের স্মৃতি চারণ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে বাষ্পরুদ্ধ কন্ঠে বলেন, তৈমুর রহমান এমন এক সময়ে চলে গেলেন যখন আমরা একটা ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সংগ্রাম করছি, তিনি এমন এক সময়ে চলে গেলেন যখন তার নেতৃত্ব আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল। তিনি তৈমুর রহমানের স্মৃতি সংরক্ষণের জন্য বিএনপি বিশেষ উদ্যোগ নেবে বলে ঘোষণা করেন।

বিএনপির বর্ষিয়ান নেতা মির্জা ফখরুল আরও বলেন, রাজনীতি শুধু আমার বা বিএনপির জন্য প্রয়োজনীয় নয়, গোটা জাতি আজ আজ বিপদাপন্ন, আপনারা সংগ্রাম করুন, পুরো জাতি আপনার সাথে থাকবে। ৭১ সালের যুদ্ধে তৈমুর রহমানের বীরোচিত ভূমিকার উল্লেখ করে তিনি বলেন, আমরা ৭১ এ যুদ্ধ করেছিলাম, যাতে আমরা ভোট দিয়ে নিজেদের পছন্দমতো সরকার গঠন করতে পারি, একটা গণতান্ত্রিক রাষ্ট্র পাই, দুবেলা দুমুঠো খেতে পাই, ছেলেমেয়েদের ভালো শিক্ষা দিতে পারি।

আজ স্বাধীনতার ৫৩ বছর পরে দুঃখের সাথে বলতে হয়, আমরা সে সমাজ গঠন করতে পারিনি। আজ যারা এদেশে জন সাধারণের উপর চেপে বসে আছে তারা এক দলীয় শাসন চালু করতে চায়, ৭৫ এর মতো আবার বাকশাল কায়েম করতে চায়।

মির্জা ফখরুল বলেন, ৯১ থেকে ২০০৮ পর্যন্ত এদেশে ততত্বাবধায়ক সরকারের অধীনে যেসব নির্বাচন হয়েছিল তা নিরপেক্ষ হয়েছিল। ২০০৮ সালে ক্ষমতায় এসে যখন তারা ৫টি সিটি কর্পোরেশন নির্বাচনের ৫টিতেই বিএনপির কাছে পরাজিত হলো, তারা বুঝলেন, জন সাধারণ আর তাদের ভোট দেবেন না। আর তখনই তারা দলীয় সরকারের অধীনে নির্বাচনের নিয়ম চালু করলো, যাতে তারা চিরকাল ক্ষমতায় থাকতে পারে।

আখানগর বিএনপির সডাপতি আব্দুল জব্বারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ও পঞ্চগড় বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ আজাদ, জেলা বিএনপি নেতা পয়গাম আলী, আনসারূল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদসহ অনেকে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে