বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি
  ৩০ মে ২০২৪, ০০:৩৫
ছবি : যায়যায়দিন

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে গোলাম শরীফ চৌধুরী পিপুল ৪৮২০১ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মিজানুর রহমান বাদল দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১৮৮৭৮ ভোট। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ছোট ভাই শাহাদাত হোসেন টেলিফোন প্রতীক নিয়ে ৪৬১০ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ জসিম উদ্দিন বাবর চশমা প্রতীক নিয়ে ৫১৩১৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মামুন হোসেন তালা প্রতীক নিয়ে পেয়েছেন ২০২৭৮ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীন আক্তার ফুটবল প্রতীক নিয়ে ৫৩৬৩২ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী ফাতেমা বেগম প্রজাপতি প্রতীক নিয়ে ১৮৫৫৫ ভোট পেয়েছেন।

মোট ২২৬২২৩ ভোটের মধ্যে সংগৃহিত ৭৫২৩৭ ভোট। অগৃহিত ভোটের সংখ্যা ২০৬৬ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ৭৩১৭১ ভোট। রাত ৯ঘটিকায় উপজেলা নির্বাচন কন্ট্রোল রুমে সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার হোসেন পাটোয়ারী গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশনের এ ফলাফল ঘোষণাকে উড়িয়ে দিয়ে ওবায়দুল কাদের এর ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে আমার সকল এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে তার হাতুড়ি বাহিনীর সদস্যরা প্রায় কেন্দ্রগুলোতে আনারস প্রতীকে সিল মারতে থাকে। আমি তাৎক্ষনিক এ নির্বাচন বর্জন করার ঘোষণা দিলেও নির্বাচন সংশ্লিষ্টরা আমলে না নিয়ে আমার প্রতিপক্ষকে শেষ পর্যন্ত বিজয়ী ঘোষনা করেন। আমি প্রশাসনের কাছে পুনঃনির্বাচনের দাবী জানাই। অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল জানান, কাদের মির্জার লোকজন ভোট কেন্দ্রগুলোতে আমার এজেন্টদেরকে ঢুকতে দেয় নি। তারা একতরফা ভোট সংগ্রহ করেছে। সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর এলাকায় এমন ভোট সাধারণ ভোটাররা আশা করেনি।

বিজয়ী প্রার্থী গোলাম শরীফ চৌধুরী পিপুল বলেন, এ বিজয় শুধু আমার নয়, এ বিজয় কোম্পানীগঞ্জ উপজেলা বাসীর। আমার কর্মী ভাইদের উদ্দেশ্যে বলবো আমার প্রতিপক্ষ কোন ব্যক্তির সাথে সংঘাতে না জড়ানোর জন্য। আমরা সবাইকে নিয়ে একসাথে কাজ করবো। আমরা আগামীর কোম্পানীগঞ্জকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে