রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

আভা শহরে ভয়াবহ বাস দুর্ঘটনা, ২০ ওমরাহযাত্রী নিহত

যাযাদি ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০৯:০৩
ছবি: সংগৃহীত

মদিনা থেকে মক্কা যাওয়ার পথে সৌদি আরবের আসির প্রদেশ এবং আভা শহরের সঙ্গে সংযোগকারী একটি সড়কে ভয়াবহ বাস দুর্ঘটনায় ২০ ওমরাযাত্রী নিহত ও আহত হয়েছেন অনেকে। বাসটি ব্রেক ফেল হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে।

জানা যায়, সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমে একটি ভয়াবহ বাস দুর্ঘটনায় অন্তত ২০ ওমরাহযাত্রী নিহত এবং ২৯ জন আহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস ও গালফ নিউজ। খবরে বলা হয়েছে, সোমবার যাত্রীবাহী বাসটি একটি সেতুতে বিধ্বস্ত হয়ে উল্টে যায় এবং আগুন ধরে যায়।

রেড ক্রিসেন্ট দলসহ জরুরী পরিষেবা সংস্থাগুলো দ্রুত সেখানে পৌঁছেছে। আহত যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল এখবারিয়া হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিকরা রয়েছেন। তবে তারা কোন দেশের এবং পরিচয় কী তা তাৎক্ষণিক প্রকাশ করা হয়নি।

আল-এখবারিয়া নির্দিষ্ট না করে শুধু বলেছে যে গাড়িতে সমস্যা হয়েছিল। তবে বেসরকারি সংবাদপত্র ওকাজ বলেছে যে, ব্রেকজনিত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

আল-এখবারিয়ায় সম্প্রচারিত ফুটেজে একজন সাংবাদিককে বাসের পুড়ে যাওয়া শেলটির সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের ঘটনাটি পবিত্র শহর মক্কা ও মদিনায় হজ ও ওমরাহযাত্রীদের নিরাপদে পরিবহনে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে। রমজান শুরু হলে সৌদি আরবে ওমরাহযাত্রীর সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়।

এর আগে ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছে একটি বাস আরেকটি ভারী যানের সাথে সংঘর্ষে ৩৫ জন বিদেশি নিহত এবং চারজন আহত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে