​ চার দিন বন্ধের পর বড় উত্থানে লেনদেন শুরু

​   চার দিন বন্ধের পর বড় উত্থানে লেনদেন শুরু

চার দিন বন্ধের পর সূচকের বড় উত্থানে লেনদেন হচ্ছে শেয়ারবাজারে। ব্যাংক হলিডে, সাপ্তাহিক ছুটি ও করোনা সংক্রমণ প্রতিরোধে নেওয়া লকডাউন কর্মসূচির কারণে গত বৃহস্পতিবার থেকে লেনদেন বন্ধ ছিল শেয়ারবাজার। আজ সোমবার সীমিত আকারে লেনদেন কার্যক্রম শুরু হয়েছে। তবে আজ লেনদেনের শুরু থেকেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বাড়ছে। সূচকটি বেলা সাড়ে ১১টা নাগাদ ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১০ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এ সময় পর্যন্ত বেড়েছে ১৬৭ পয়েন্ট।

ডিএসইতে এ সময় পর্যন্ত ৭৭৭ কোটি টাকার লেনদেন হয়েছে। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬৯টির, কমেছে ৮৬টির, অপরিবর্তিত আছে ১৬টির দর।

লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো এম এল ডায়িং লিমিটেড, কেয়া কসমেটিকস, বেক্সিমকো, ম্যাকসন স্পিনিং, সন্ধানী ইনস্যুরেন্স, আলিফ ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল ফিড মিল লিমিটেড, ডেলটা লাইফ, মালেক স্পিনিং ও আইএফআইসি। অন্যদিকে সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৪৯টির, অপরিবর্তিত আছে ১৮টির দর।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে