সূচকের মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন 

সূচকের মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন 

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫৩৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৪২৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ৩৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭৭ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৯ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১০৮ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ১ হাজার ৪৮০ কোটি ৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬০ কোটি ৭৪ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫২৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৩২ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২০ পয়েন্ট কমে ১৩ হাজার ৬০৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৮৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত আছে ৯২টির। দিন শেষে সিএসইতে ৩৫ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে