বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানি করবে একমি ল্যাবরেটরিজ

যাযাদি ডেস্ক
  ০৩ মে ২০২৩, ১১:৩৬
যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানি করবে একমি ল্যাবরেটরিজ

যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসকের (এফডিএ) অনুমোদন পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডের একটি ওষুধপণ্য। এ অনুমোদনের ফলে পণ্যটি যুক্তরাষ্ট্রের বাজারে রফতানি করতে পারবে কোম্পানিটি। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানিয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি।

তথ্য অনুসারে, একমি ল্যাবরেটরিজের পেশির ব্যথা নিরাময়ক ওষুধ ক্লোরজক্সাজোন ৫০০ মিলিগ্রাম ট্যাবলেটের স্বীকৃতি দিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসক। ওষুধটি কোম্পানিটির সলিড ডোজ ইউনিটে (এসডিইউ-ইউনিট ২) উৎপাদন হয়। এ স্বীকৃতি পাওয়ায় তাদের ওষুধপণ্যটি যুক্তরাষ্ট্রের বাজারে রফতানির সুযোগ পাবে কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) দি একমি ল্যাবরেটরিজের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬৮ কোটি ৮৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৫৯ কোটি ৭৯ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৯ কোটি ১১ লাখ টাকা বা ৫ দশমিক ৭০ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৯৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ টাকা ৫৫ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৭ টাকা ৪৮ পয়সায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে