মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
৩৫% নগদ লভ্যাংশ ঘোষণা

মুনাফায় বড় প্রবৃদ্ধি সিঙ্গার বাংলাদেশের

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ১১:৫৩

প্রকৌশল খাতের বহুজাতিক কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে মুনাফায় বড় প্রবৃদ্ধি হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৪ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৭৩ পয়সা।

গতকাল অনুষ্ঠিত সভায় ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে সিঙ্গার বাংলাদেশের পর্ষদ।

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে সিঙ্গার বাংলাদেশের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৩ পয়সায়, যা আগের হিসাব বছরে ছিল ২৯ টাকা ৯৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ২৮ মার্চ বেলা ২টায় হাইব্রিড সিস্টেমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহŸান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ফেব্রæয়ারি।

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) সিঙ্গার বাংলাদেশের বিক্রি হয়েছে ১ হাজার ৪২৮ কোটি ১১ লাখ ৭০ হাজার ৩৩১ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ হাজার ৪৪৪ কোটি ৬৪ লাখ ২৮ হাজার ৬৪ টাকা। ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৬৭ কোটি ৭ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ কোটি ৫৭ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে প্রথম তিন কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪৬ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে