শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

আইএফআইসি ব্যাংকের ১৮৪ কোটি টাকার শেয়ার লেনদেন

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২০
আইএফআইসি ব্যাংকের ১৮৪ কোটি টাকার শেয়ার লেনদেন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির গত সপ্তাহে ১৩ কোটি ৫ লাখ ৮৪ হাজার ৬৮৫ শেয়ার লেনদেন হয়েছে, যার আর্থিক মূল্য ১৮৪ কোটি ৮০ লাখ ৯০ হাজার টাকা। ডিএসইর মোট লেনদেনে কোম্পানিটির অবদান ২ দশমিক ৪৮ শতাংশ। তবে আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ার লেনদেন বেড়েছে ৪ দশমিক ২৯ শতাংশ। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে গত বৃহস্পতিবার আইএফআইসি ব্যাংকের শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৩ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৯ টাকা ১০ পয়সা থেকে ১৫ টাকার মধ্যে ওঠানামা করেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২৩ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) আইএফআইসি ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯২ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৮২ পয়সায়।

সমাপ্ত ২০২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য আড়াই শতাংশ নগদ ও আড়াই শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৩ পয়সা এবং সমন্বিত এনভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৮২ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইএফআইসি ব্যাংক। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৭৮ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৩৫ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্তৃ ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইএফআইসি ব্যাংক। ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল আইএফআইসি ব্যাংক।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে