বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

মুম্বাইয়ে হিজাব পরে কারাতেতে ‘ব্ল্যাক বেল্ট’জয়ী ভারতীয় তরুণী

যাযাদি ডেস্ক
  ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৯
‘ব্ল্যাক বেল্ট’ সম্মামনা নিচ্ছেন শেফা। ইনসেটে তার ইউনিফর্ম পরিহিত ছবি - ছবি : সংগৃহীত

ভারতের মুম্বাইয়ে অবস্থিত লালা লাজপাত রায় কলেজের হিজাবি ছাত্রী শেফা শেখ। তিনি সম্প্রতি কারাতের একটি কোর্স থেকে ‘ব্ল্যাক বেল্ট’ অর্জন করেছেন। হিজাব পরে তিনি কিভাবে এই অনন্য সম্মান অর্জন করলেন- সেই প্রশ্ন অনেকের। তবে শেফা শেখ জানালেন, হিজাব পরিধানকে তিনি কোনো সমস্যা মনে করেন না এবং তার পড়াশোনা ও সেলফ ডিফেন্স কোর্সের মধ্যে তা কোনো বাধাও সৃষ্টি করেনি।

শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম ইটিভির উর্দু ভার্সনে তাকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদন করা হয়। প্রতিবেদনে বলা হয়, মুম্বাইয়ের ক্রফোর্ড মার্কেট এলাকায় থাকেন শেফা শেখ এবং লালা লাজপাত রায় কলেজে পড়াশোনার পাশাপাশি সেলফ ডিফেন্স কোর্সেও দারুণ দক্ষতা দেখালেন তিনি।

শেফার ‘ব্ল্যাক বেল্ট’ অর্জনে বেজায় খুশি ‘ইসলাম জিমখানা’র প্রধান ইউসুফ ইবরাহিমি। তার প্রশিক্ষক সরদার শেখ বলেন, এর আগেও একটি প্রতিযোগিতায় শেফা গোল্ড মেডেল জিতেছে। এরপর থেকে তার মনোবল বেড়ে যায় এবং আজ সে ‘ব্ল্যাক বেল্ট’ অর্জন করল।

তিনি আরো বলেন, এটি একটি সভ্য ও পর্দানশীন পরিবারের জন্য গর্বের বিষয়- কারণ আজকাল মানুষ হিজাবকে প্রতিবন্ধক মনে করে, অথচ হিজাব পরেই শেফা এই কীর্ত গড়েছে। যারা হিজাব নিয়ে নেতিবাচক মন্তব্য করে, তারা আসলে তা না বুঝেই করে। সূত্র : ইটিভি ভারত

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে