শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
এশিয়ান কাপ

মরক্কোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়া

যাযাদি ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ১২:৩৫

এশিয়ান কাপে ইতিহাস গড়লো দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়েও সমতায় ফিরে টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করছে এশিয়ার অন্যতম পরাশক্তি দেশটি। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে নির্ধারিত সময়ের ম্যাচ ১-১ গোলে সমতায় থাকার পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে সৌদি আরবকে হারিয়েছে তারা।

ম্যাচে ফেভারিট ছিল কোরিয়া। কিন্তু এশিয়ার আরেক পরাশক্তি সৌদি আরবও ছেড়ে কথা বলতে রাজি ছিল না। তাতে ম্যাচের প্রথমার্ধ জমে ওঠে বেশ। তবে আক্রমণে এগিয়ে ছিল সৌদি। প্রথমার্ধে সৌদি আরবের দুটো শট গোলবারে আটকে যায়। এ ম্যাচেও নিষ্প্রভ ছিল কোরিয়ার আক্রমণভাগ। এক সন হিউয়েং-মিন ছাড়া আর কেউ আক্রমণ শাণাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় সৌদি আরব। আক্রমণের রেশ ধরে আবদুল্লাহ রাদিফের গোলে এগিয়ে যায় বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে দেওয়া সৌদি। দূরের ক্নো দিয়ে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন বদলি হিসেবে নামা এই খেলোয়াড়।

সৌদি এগিয়ে যাওয়ার পর অনেকেই ধরে নিয়েছিলেন আসর থেকে বিদায় নিতে যাচ্ছে কোরিয়া। কিন্তু এতো সহজে হাল ছাড়িতে রাজি নয় এশিয়ার পরাশক্তিরা। যোগ করা সময়ের নবম মিনিটে চো গুয়ে-সাং এর সমতাসূচক গোলে জমে ওঠে ম্যাচে। তাতে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোলশূন্য ড্র হলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

এ জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো কোরিয়ার। শুক্রবার সেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে