বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

বার্নলেকে হারিয়ে শীর্ষে ফিরল লিভারপুল

যাযাদি ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৩

ঘরের মাঠে পয়েন্ট টেবিলের তলানীর দিকে থাকা বার্নলেকে পেয়ে ৩-১ গোলের ব্যবধানে দারুণ এক জয় তুলে নিয়েছে লিভারপুল। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থানে ফিরে এসেছে তারা।

অ্যানফিল্ডে বার্নলের জালে তিনবার বল জড়ালেও ম্যাচটা ছিল খুবই কঠিন। দারুণ লড়াই করেছে বার্নলে। বার্নলেকে হারানোর পর ২৪ ম্যাচে লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। তবে, ম্যানচেস্টার সিটি তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ২৩ ম্যাচে সিটির পয়েন্ট ৫২। ২৪ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রেলিগেশনের খাঁড়ায় রয়েছে বার্নলে। তাদের অবস্থান ১৯তম।

লিভারপুলের হয়ে গোল তিনটি করেন দিয়েগো হোতা, লুইজ দিয়াজ এবং ডারউইন নুনেজ। বার্নলের হয়ে একমাত্র গোলটি করেন দারা ও’শেয়া।

দিনের শুরুতে এভার্টনের সঙ্গে ২-০ গোলে জয়ের পর শীর্ষে উঠেছিলো ম্যানচেস্টার সিটি। পরে বার্নলেকে হারিয়ে আবারও শীর্ষে উঠে আসে অল রেডরা। ২ পয়েন্টের ব্যবধান দুই দলের মধ্যে। যদিও একটি ম্যাচ কম খেলেছে সিটিজেনরা।

অ্যানফিল্ডে লিভারপুল-বার্নলে ম্যাচে উপস্থিত ছিলেন রেকর্ড সংখ্যক দর্শক। সংখ্যাটা ৫৯৮৯৬ জন। এত বিশাল পরিমান দর্শকের সামনে শুরুতে বার্নলে বেশ শক্ত প্রতিদ্ব›দ্বীতা গড়ে তোলে। ইয়ুর্গেন ক্লপের ফুটবলারদের মাটিতে পা রাখাই যেন কষ্ট হয়ে যাচ্ছিলো।

ম্যাচ শেষে লিভারপুল কোচ বলেন, ‘আমি সত্যিই অবাক হয়ে গেছি। ভিনসেন্ট কোম্পানির দলের এখন অনুভ‚তি কেমন সেটাও জানতে ইচ্ছে করছিলো। কারণ, শুরুতেই তারা এত অসাধারণ ফুটবল খেলেছিলো যে, আমাদের খেলাটা অসম্ভব করে তুলেছিলো।’

প্রথম গোলের দেখা পেতে লিভারপুলকে অপেক্ষা করতে হয়েছে ৩১তম মিনিট পর্যন্ত। দিয়েগো হোতা ৩১তম মিনিটে প্রথম গোলের দেখা পান। লিভারপুলকে এগিয়ে দেন তিনি।

৪৫ মিনিটে দারা ও’শেয়া গোল করে বার্নলেকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে গিয়ে আরও দুটি গোল করে লিভারপুল। ৫২তম মিনিটে লুইজ দিয়াজ এবং ৭৯তম মিনিটে গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন ডারউইন নুনেজ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে