শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তামিমের ফিফটিতে শেষ দল হিসেবে প্লে-অফে বরিশাল

যাযাদি ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৯

বিপিএলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে ফরচুন বরিশাল। কুমিল্লার দেয়া ১৪২ রানের লক্ষ্য ২ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে টপকে যায় তামিম ইকবালের দল। এতে দল হিসেবে আসরের শেষ চারের টিকিট কাটলো বরিশাল।

বরিশালের জয় নিশ্চিত হওয়ায় কপাল পুড়লো এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্সের। ফলে সন্ধ্যায় সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খুলনার ম্যাচটি কেবলই নিয়ম রক্ষার হয়ে দাঁড়িয়েছে। বরিশালের আগে রংপুর, কুমিল্লা ও চট্টগ্রাম নকআউট পর্ব নিশ্চিত করেছে।

শেষ চারে যেতে হলে খুলনার জন্য ছিল নানা যদি-কিন্তুর হিসাব। কুমিল্লার বিপক্ষে বড় ব্যবধানে বরিশাল হারলে আর সিলেটের বিপক্ষে শর্ত অনুযায়ী বড় ব্যবধানে জিততে পারলে শেষ চারে যাওয়ার সুযোগ ছিল বিজয়ের দলের। তবে কুমিল্লার বিপক্ষে বরিশাল জয় পাওয়ায় সরাসরি শেষ চার নিশ্চিত হলো বরিশালের। এই জয়ে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে বরিশাল। চারে থাকা চট্টগ্রামের পয়েন্টও ১৪। আর সিলেটের বিপক্ষে খুলনা জয় পেলেও তাদের পয়েন্ট দাঁড়াবে ১২।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুরে বরিশালের বিপক্ষে ধুকতে থাকা কুমিল্লা শেষদিকে জাকের আলীর ক্যামিওতে ৮ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে। জাকের ১৬ বলে ৪ ছয় ও দুই চারে ৩৮ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন।

১৪২ রানের লক্ষ্য তাড়ায় বরিশাল অধিনায়ক তামিম ইকবাল খেলেন ৬৬ রানের ম্যাচ জয়ী ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল তিনটি ছক্কা ও ছয় চারে। জয় থেকে ২০ রান দূরে থাকতে তামিম বিদায় নিলেও মাহমুদউল্লাহ ও সৌম্য জয় তুলে নিয়েই মাঠ ছাড়েন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে