শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারণে বড় পরিবর্তন আসছে পাকিস্তান ক্রিকেটে

যাযাদি ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৮
ছবি সংগৃহীত

ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি বলা হয় পাকিস্তানকে। কিন্তু গত ওয়ান্ডে বিশ্বকাপে ভালো করতে না পারায় সব এলোমেলো হয়ে যায়। বিশ্বকাপের পর পর পরিবর্তন করা হয় বোর্ড কর্মকর্তা, অধিনায়কসহ পুরো ম্যানেজমেন্ট।

পাকিস্তান ক্রিকেটে আবারো অস্থিরতার সৃষ্টি হয়েছে। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রধান কোচের দায়িত্ব পালন করেন মোহাম্মদ হাফিজ।

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পিসিবির নতুন সভাপতি মহসিন নকভি বিদেশি কোচের সন্ধান শুরু করেছেন। কদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতির দায়িত্ব পেয়েছেন মহসিন নকভি।

পিসিবির এক সূত্র জানিয়েছে, নতুন সভাপতি পাকিস্তানের জন্য নতুন কোচ খুঁজতে বলেছেন। বিশেষ করে বিদেশি কোচ এবং স্টাফ নিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এবং পিসিবির প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজকে ইতোমধ্যেই এই দায়িত্ব দিয়েছেন।

শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলে বড়সড় পরিবর্তন আসতে পারে। বর্তমান অধিনায়ক শাহিন আফ্রিদির জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন ওঠেছে। সূত্রটি আরও জানায়, পাকিস্তান সুপার লিগে অধিনায়ক হিসেবে শাহিনের পারফরম্যান্স পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে এতে কোনো সন্দেহ নেই। কিন্তু সে এখনও জনপ্রিয় হতে পারেনি।

এছাড়াও বাবর আজমের নিরাপত্তাহীনতা এবং শাহিন আফ্রিদির 'চক্র' নিয়েও প্রশ্ন উঠেছে। সূত্রের তথ্য অনুযায়ী, পিএসএলের চলতি আসর শেষেই পিসিবিতে বড়সড় পরিবর্তন আসতে পারে। শেষ মুহূর্তে আবারও পাকিস্তানের দায়িত্বে দেখা যেতে পারে বাবরকে। এছাড়া মোহাম্মদ রিজওয়ানও রয়েছেন আলোচনায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে