বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হালান্ডের ৫ গোলে বড় জয় ম্যানচেস্টার সিটির

যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০২

ফর্মে থাকলে আর্লিং হালান্ড কতটা ভয়ংকর হতে পারেন, সেটার প্রমাণ মিলেছে বহুবার। হালান্ডের ঝড় গতকাল লুটন টাউনের যে চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো উপায়ই ছিল না। নরওয়েজীয় স্ট্রাইকারের বিধ্বংসী পারফরম্যান্সে লুটন টাউনকে রীতিমতো লুটেপুটে খেয়েছে ম্যানচেস্টার সিটি।

কেনিলওয়ার্থ রোডে গতকাল লুটন টাউন-ম্যানচেস্টার সিটি মুখোমুখি হয়েছিল এফএ কাপের পঞ্চম রাউন্ডের ম্যাচে। ম্যাচের তিন মিনিটেই গোলবন্যার শুরু করেন হালান্ড। তিনি গোলটি করেছেন কেভিন ডি ব্রুইনার পাস থেকে। দ্বিতীয় গোল হয়েছে ১৮ মিনিটে। এই গোলটি করেছেন হালান্ড এবং অ্যাসিস্ট করেন ডি ব্রুইনা। প্রথম ১৮ মিনিটে ২ গোল করার পর হালান্ড হ্যাটট্রিক পূর্ণ করেছেন প্রথমার্ধেই। সেই ডি ব্রুইনার অ্যাসিস্টেই ৪০ মিনিটে তৃতীয় গোলটি করেন হালান্ড। এরপর ৪৫ মিনিটে প্রথম গোলের দেখা পায় লুটন টাউন। রস বার্কলির অ্যাসিস্টে গোল করেন জর্ডান ক্লার্ক। প্রথমার্ধ ম্যানসিটি শেষ করেছে ৩-১ গোলে এগিয়ে থেকে।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দ্রুত ব্যবধান কমায় লুটন টাউন। ৫২ মিনিটে ক্লার্কের গোলে ম্যাচে দ্বিতীয় গোল পায় তারা। এখানেও অ্যাসিস্ট করেন বার্কলি। তবে প্রথমার্ধেই যে হালান্ড হ্যাটট্রিক পূর্ণ করেছেন, তিনি কি অত সহজে থামবার পাত্র? ৫৫ থেকে ৫৮—এই তিন মিনিট ব্যবধানে আরও ২ গোল করেন হালান্ড, যার মধ্যে চতুর্থ গোলে অ্যাসিস্ট ডি ব্রুইনার। ৫৮ মিনিটে হালান্ডকে পঞ্চম গোল করতে সহায়তা করেন বার্নার্ডো সিলভা। গোলের বন্যা বইয়ে দেওয়া সিটির ষষ্ঠ গোল আসে ৭২ মিনিটে। জন স্টোনসের অ্যাসিস্টে গোল করেন মাতেও কোভাচিচ। শেষ পর্যন্ত লুটন টাউনকে ৬-২ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে ম্যানচেস্টার সিটি।

এফএ কাপে সাত বছরের ব্যবধানে এমন অ্যাওয়ে মাঠে বড় জয় পেয়েছে ম্যান সিটি। ২০১৭ সালে এফএ কাপের তৃতীয় রাউন্ডে ওয়েস্ট হামকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল সিটিজেনরা। সেই ম্যাচের ভেন্যু ছিল লন্ডন স্টেডিয়াম।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে