মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়া, পাকিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ঈদ শুভেচ্ছা

যাযাদি ডেস্ক
  ১১ এপ্রিল ২০২৪, ০৯:৪৯
ছবি সংগৃহতি

গতকাল পাকিস্তান, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কাসহ বিশ্বের বেশির ভাগ দেশে ঈদুল ফিতর উদযাপিত হয়। আজ বাংলাদেশ ও ভারতের কিছু অংশে পালিত হচ্ছে ঈদুল ফিতর। এদিকে বিশ্বের তিন প্রভাবশালী বোর্ড ঈদের শুভেচ্ছা জনিয়েছে।

জানা গেছে, বিশ্বের অনেক দেশেই গতকাল বুধবার উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। অস্ট্রেলিয়াতেও উদযাপিত হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় এই দিনটি। দেশটির ক্রিকেট বোর্ড (ক্রিকেট অস্ট্রেলিয়া) জানিয়েছে ঈদের শুভেচ্ছা। একইভাবে ঈদ উদযাপন করছে এশিয়ান দুই দেশ পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুই দেশের পক্ষ থেকেও দেয়া হয়েছে শুভেচ্ছা বার্তা।

রমজানের সিয়াম সাধনা শেষে গত মঙ্গলবার অস্ট্রেলিয়ায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়। যার ফলে গতকাল বুধবার সেখানে ঈদ উদযাপন করছে মুসলিম সমাজ। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে মুসলিম ক্রিকেটার উসমান খাজার একটা ছবি দিয়ে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছে।

সেখানে তারা লিখেছে, 'ঈদ মুবারক, যারা খুব খুশি এবং শান্তিপূর্ণভাবে উদযাপন করছেন সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।'

অস্ট্রেলিয়ার মতো গতকাল ঈদ উদযাপিত হয়েছে পাকিস্তানসহ আরও অনেক দেশেই। পাকিস্তান ক্রিকেটের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকেও জানানো হয়েছে ঈদের শুভেচ্ছাবার্তা।

শুভেচ্ছা বার্তা দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডও। ফেসবুকে সিংহলিজ ভাষার আদলে ঈদ মোবারক লেখা ছবি শেয়ার করা হয়েছে। বিশ্বব্যাপী মুসলমানদের শান্তি ও খুশির বার্তা দেওয়া হয়েছে ক্যাপশনে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে