বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

নেইমারের আল হিলাল জিতলো সৌদি সুপার কাপ

যাযাদি ডেস্ক
  ১৩ এপ্রিল ২০২৪, ১১:৩২
ছবি সংগৃহিত

এবারের সৌদি সুপার কাপ বিশ্ব ফুটবলে হৈ চৈ ফেলে দিয়েছে। কারণ বিশ্বের সব মহা তারকাদের কিনে নিয়েছে ক্লাবগুলো। একমাত্র মেসি ছাড়া সব মহাতারকাদের মিলনমেলায় পরিণত হয় এবারের সৌদি সুপার লীগ।

এদিকে করিম বেনজিমার আল ইত্তিহাদকে হারিয়ে সৌদি সুপার কাপ জিতেছে নেইমারের আল হিলাল। আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আল ইত্তিহাদকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা উৎসবে মাতোয়ারা হয় আল হিলাল।

জানা যায়, ইত্তিহাদের হয়ে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা করিম বেনজিমা খেললেও তেমন কিছু করে দেখাতে পারেননি ফরাসি ফরোয়ার্ড। অন্যদিকে চোটের জন্য আল হিলালের হয়ে ফাইনালটা খেলতে পারেননি ব্রাজিলিয়ান তারকা । তবে সতীর্থদের সঙ্গে শিরোপা উৎসব করেছেন নেইমার।

সেমিফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরকে বিদায় করার তিন দিন পর আল ইত্তিহাদকে হারিয়ে সুপার কাপ ঘরে তুলল আল হিলাল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়াদের ক্লাবটির জয়ের সংখ্যা উন্নীত হয়েছে এখন ৩৪-এ। শীর্ষ প্রতিযোগিতার দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি টানা জয়ের বিশ্বরেকর্ড আগেই গড়েছিল তারা।

আল ইত্তিহাদকে সৌদি সুপার কাপের ফাইনালে হারিয়ের সংখ্যাটা আরো সমৃদ্ধ করল আল হিলাল।

মৌসুমে চতুর্থ শিরোপার স্বপ্নে প্রথম লক্ষ্য পূরণ হলো হিলালের। সৌদি প্রো লিগের শিরোপা জয়টাও তাদের জন্য এখন শুধু সময়ের ব্যাপার। ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরের চেয়ে লিগে সাত ম্যাচ বাকি থাকতে তারা এগিয়ে আছে ১২ পয়েন্ট।

সৌদি কিংস কাপ এবং এশিয়ার চ্যাম্পিয়নস লিগেও ইতিমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে আল হিলাল।

নেইমার মাঠের খেলায় না থাকলেও আল হিলালের জয়ের অন্যতম রূপকার আরেক ব্রাজিলিয়ান ম্যালকাম। দলের বড় জয়ে জোড়া গোল ম্যালকমের। একবার করে লক্ষ্যভেদ করেছেন সালেম আল দাউসারি এবং নাসের আল দাওসারি। আল ইত্তিহাদের হয়ে একমাত্র গোলটি করেছেন আবদেররাজ্জাক হামাদাল্লাহ।

তবে একটি পেনাল্টিও মিস করেছেন মরক্কোর এই ফরোয়ার্ড। জোড়া গোলে আল হিলালকে শিরোপা জিতিয়ে স্বভাবত উচ্ছ্বসিত ম্যালকম, ‘ম্যাচটা কঠিন ছিল। জোড়া গোল করতে পেরে আমি খুশি। আমরা আনন্দিত মৌসুমের প্রথম শিরোপা জিততে পেরে। তবে অবশ্যই আমাদের লক্ষ্য আরো অনেক ট্রফি জেতা।’ ইএসপিএন

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে