বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বায়ার্নকে হারিয়ে চ্যাম্পিয়ন লেভারকুসেন

যাযাদি ডেস্ক
  ১৫ এপ্রিল ২০২৪, ১০:৪৫
বায়ার্নকে হারিয়ে চ্যাম্পিয়ন লেভারকুসেন

জার্মান লিগ বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়ন হবে এটাই যেন পূর্ব নির্ধারিত! ১৮টি দল মৌসুম শুরুর পর শেষ দিকে বায়ার্ন ট্রফি উৎসব করবে এটিই গত ১১ বছর ধরে দেখে আসছে দর্শকরা। তবে অবশেষে বুন্দেসলিগায় বায়ার্ন রাজত্বের ইতি ঘটলো। ৫ ম্যাচ বাকি থাকতেই ইতিহাস গড়ে প্রথমবারের মতো শিরোপা জয় করলো বায়ার লেভারকুসেন।

১২০ বছরের ক্লাব ইতিহাসে শীর্ষ লিগে লেভারকুসেনের এটিই প্রথম ট্রফি উল্লাস। আগে পাঁচবার রানার্সআপ হলেও ট্রফি ছোঁয়া হয়নি লেভারকুসেনের। তবে জাভি আলোনসোর জাদুতে সেই শিরোপা ঘুচালো দলটি।

রাতে ভেরডার ব্রেমেনের বিপক্ষে মাঠে নেমেছিল লেভারকুসেন। প্রতিপক্ষকে রীতিমতো বিধ্বস্ত করেই লিগের মুকুট নিজেদের করে নেয় আলোনসোর শিষ্যরা। ব্রেমেনকে হারিয়েছে ৫–০ গোলে। এই জয়ে ২৯ ম্যাচ খেলা দলটির পয়েন্ট দাঁড়ায় ৭৯। লিগ পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের পয়েন্ট সমান ম্যাচে ৬৩। যেখানে দুই দলের পয়েন্ট ব্যবধান ১৬। ফলে পরের পাঁচ ম্যাচ লেভারকুসেন হারলে আর বায়ার্ন টানা জয় পেলেও শীর্ষস্থান অক্ষণ্নু থাকবে আলোনসোর দলের।

ব্রেমেনের বিপক্ষে জিতলেই শিরোপা, এমন সমীকরণ থাকায় লেভারকুসেন সমর্থকরা এদিন বিজয়োল্লাসের প্রস্তুতি নিয়েই স্টেডিয়ামে এসেছিলেন। পতাকা, ব্যানার, কারো হাতে বুন্দেসলিগা ট্রফির রেপ্লিকা- এমন প্রস্তুতিই দেখা গেছে গ্যালারিতে। ম্যাচ শেষের বাঁশি বাজার পরই শুরু হওয়ার কথা শিরোপা উল্লাস। তবে লেভারকুসেন সমর্থকরা যেন এত সময় অপেক্ষা করতে পারছিলেন না। সেজন্য খেলা চলাকালীনই মাঠে হুমমুড় ঢুকে পড়েন।

ম্যাচের ৬৮ মিনিটে ফ্লোরিয়ান ভার্টজের করা গোলের (দলের তৃতীয়) পরই মাঠে ঢুকে পড়ার চেষ্টায় ছিলেন দর্শকরা। তবে সেসময় সামলে নেয়া গেলেও ৮৩ মিনিটে ভার্টজ নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করার সঙ্গে সঙ্গে হুড়মুড় করে মাঠে নেমে পড়েন দর্শকরা। কয়েক মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু হয় ম্যাচ। তবে ৮৯তম মিনিটে ভার্টজ দলের পঞ্চম গোল করার পর আর খেলাই শুরু করা যায়নি। চারপাশের গ্যালারি থেকে দর্শকের ঢল নামে মাঠের ভেতরে। খেলোয়াড়দের বেশির ভাগ মাঠ ছাড়তে পারলেও দর্শকের ভালোবাসায় আটকা পড়েন ভার্টজ। হ্যাটট্রিক করা জার্মান ফরোয়ার্ডকে আলিঙ্গনে মাঠ ছাড়ারই সুযোগ দিচ্ছিলেন না সমর্থকরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে