মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল

যাযাদি ডেস্ক
  ২৪ এপ্রিল ২০২৪, ১৯:৩৬
বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল

আসন্ন বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষনা করেছে জিম্বাবুয়ের ক্রিকেট (জেডসি)। প্রথমবারের মত জিম্বাবুয়ে দলে সুযোগ পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক অ্যালিষ্টার ক্যাম্পেবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল। লেগ-স্পিনার অলরাউন্ডার হিসেবে সুনাম কুড়িয়েছেন ২৬ বছর বয়সী জোনাথন।

গত মাসে ১৩তম আফ্রিকান গেমসে স্বর্ণপদক জয় করা জিম্বাবুয়ে ইমার্জিং দলের সদস্য ছিলেন জোনাথন। তিন নম্বরে ব্যাট করে চার ইনিংসে ১২৬ দশমিক ৩৭ স্ট্রাইক রেটে ১১৫ রান করেছেন তিনি। এরমধ্যে মাত্র এক ম্যাচে বোলিং করার সুযোগ পান জোনাথন। সেমিফাইনালে কেনিয়ার বিপক্ষে ২ ওভারে ৫ রানে ১ উইকেট শিকার করেন তিনি। ২৬টি টি-টোয়েন্টিতে ২৯৩ রান ও ১০ উইকেট শিকার করেছেন তিনি।

১৯৯২-২০০৩ সাল পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে খেলেছেন জোনাথনের বাবা অ্যালিস্টার। ১১ বছরের ক্রিকেট ক্যারিয়ারে দেশের হয়ে ৬০ টেস্টে ২৮৫৮ রান এবং ১৮৮ ওয়ানডেতে ৫১৮৫ রান করেছেন ৫১ বছর বয়সী অ্যালিস্টার।

জনাথনের সাথে আফ্রিকান গেমসে জিম্বাবুয়ের ইমার্জিং দলে থাকা ক্লাইভ মাদান্দে ও ব্রায়ান বেনেটকে বাংলাদেশ সিরিজে দলে হয়েছে। ইতোমধ্যেই জাতীয় দলের হয়ে দুই ফরম্যাটে খেলেছেন তারা। জিম্বাবুয়ের জার্সিতে মাদান্দে ১৫টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি এবং বেনেট ৬টি টি-টোয়েন্টি খেলেছেন।

সিকান্দার রাজার নেতৃত্বধীন দলে অভিজ্ঞদের মধ্যে আছেন ক্রেগ আরভিন, সিন উইলিয়ামস, রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি।

দলে ফিরিয়ে আনা হয়েছে শ্রীলংকার বিপক্ষে সিরিজ মিস করা ব্যাটার তাদিওয়ানাশে মারুমানি ও অলরাউন্ডার ফারাজ আকরামকে। সিরিজটি ২-১ ব্যবধানে হেরেছিলো জিম্বাবুয়ে।

আগামী ৩ মে থেকে চট্টগ্রামে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। ৫ ও ৭ মে চট্টগ্রামেই হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। ঢাকায় শেষ দুই ম্যাচ হবে যথাক্রমে- ১০ ও ১২ মে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজকে সামনে রেখে প্রস্তুতির ক্যাম্পের জন্য গতকাল ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দল : সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, এইন্সলি এন্দলোভু, রিচার্ড এনগারাভা ও সিন উইলিয়ামস।বাসস

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে