বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

টাইগারদের সামনে আবার সেই যুক্তরাষ্ট্র

যাযাদি ডেস্ক
  ২৮ মে ২০২৪, ১২:৩০
আপডেট  : ২৮ মে ২০২৪, ১২:৩৬
ছবি-সংগৃহিত

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর একই প্রতিপক্ষের সামনে আবারও বাংলাদেশ। এবার বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দু’দল। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচ। এ মাঠেই টি২০ বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ২ জুন। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ কানাডা

বিশ্বকাপের জন্যই মূলত তৈরি করা হয়েছে গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম। ৭ জুন বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচ শ্রীলংকার বিপক্ষে খেলবে এখানে। প্রস্তুতি ম্যাচে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপারটি যথেষ্ট গুরুত্ব বহন করছে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে নামার আগে হিউস্টনের প্রেইরি ভিউতে যথেষ্ট অনুশীলন করেনি বাংলাদেশ। যে কারণে মন্থর উইকেটে মানিয়ে নিতে সমস্যা হয়েছে এমন অভিযোগ উঠেছে।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের আক্ষেপ সঙ্গী করে বিশ্বকাপ অভিযান শুরু করতে হবে বাংলাদেশকে। শেষ ম্যাচে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিং আর ১০ উইকেটের বিশাল জয়ে নতুনভাবে শুরুর বার্তা পাওয়া গেছে।

এখন বিশ্বকাপের মাঠে প্রস্তুতিটা ভালো করার দিকে চোখ বাংলাদেশের। হিউস্টন ছেড়ে দল এখন ডালাসে। সোমবার মিডিয়া ডে সম্পন্ন হয়েছে। দলীয় ফটোশুটের ছবি প্রকাশ করে করা হয়েছে, বিশ্বকাপের জার্সিও উন্মোচন করা হয়েছে।

বিসিবি অফিসিয়াল ফেসবুক পেজে স্কোয়াডের খেলোয়াড়দের জার্সি পরা গ্রুপ ছবি প্রকাশ করেছে। গাঢ় সবুজ রঙের সঙ্গে কাঁধের অংশে বেড়েছে লালের ডোরাকাটা ছাপ। জার্সির কলার ছোট করে স্টাইলিশ রূপ দেওয়া হয়েছে।

জার্সি গায়ে বিশ্বকাপের অফিসিয়াল মিডিয়া শুটে অংশ নেন স্কোয়াডের ১৫ ক্রিকেটার। আইসিসি নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১ মিনিট ১৪ সেকেন্ডের ভিডিওতে টাইগারদের মিডিয়া ডে অ্যাক্টিভিটি তুলে ধরেছে। সেখানে দেখা যায়, সাকিব-তাসকিন-শরিফুল-সৌম্য-মেহেদীরা বেশ খোশমেজাজে আছেন।

বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শক্তিশালী ভারতের বিপক্ষে, ১ জুন। নিউইয়র্কে যে মাঠে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, সে মাঠে ১০ জুন প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের শেষের দুটি ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে। সেন্ট ভিনসেন্টে ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৬ জুন নেপালের বিপক্ষে খেলবে টিম টাইগার্স।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে