ট্রাম্পের বিরুদ্ধে সচল হচ্ছে ধর্ষণ মামলা

ট্রাম্পের বিরুদ্ধে সচল হচ্ছে ধর্ষণ মামলা

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মার্কিন লেখিকা ই জিন ক্যারলের করা ধর্ষণ মামলা সচল করতে জোর তৎপরতা শুরু করেছেন আইনজীবীরা। ট্রাম্প এখন আর প্রেসিডেন্ট পদে বহাল না থাকায় মামলায় গতি আসবে বলে আশা করছেন তারা। আর সেটি হলে শিগগিরই হয়তো আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে ট্রাম্পকে। শপথবাক্য পাঠ করে অভিযোগের বিরুদ্ধে জবাবও দিতে হবে তাকে। সংবাদসূত্র : রয়টার্স

নারী স্বার্থরক্ষায় এবং নারী অধিকার নিয়ে মার্কিন পত্র-পত্রিকায় লেখালেখির জন্য জনপ্রিয় ক্যারল। নারীর ক্ষমতায়ন নিয়ে তার অনেক লেখা বিভিন্ন সময়ে সমাদৃত হয়েছে। ২০১৯ সালে প্রকাশিত 'হোয়াট ডু উই নিড মেন ফর? অ্যা মোডেস্ট প্রপোজাল' নামক বইতে তিনি ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন।

তার দাবি, ৯০ এর দশকে ম্যানহাটনের একটি শপিং মলের ড্রেসিং রুমে তার ওপর যৌন নিপীড়ন চালান ট্রাম্প। তবে ক্যারলের অভিযোগ সম্পূর্ণ 'ভিত্তিহীন' দাবি করে তখনই তা নাকচ করে দিয়েছিলেন এ রিপাবলিকান নেতা।

তার দাবি, ই জিন ক্যারল নামের ওই লেখিকার সঙ্গে তার জীবনে কখনো দেখাই হয়নি। এরপর ২০১৯ সালের নভেম্বরে ট্রাম্পের বিরুদ্ধে দুইটি মামলা করেন ক্যারল। এর মধ্যে একটি যৌন নিপীড়নের মামলা এবং আরেকটি মানহানির মামলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে