সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

সংক্রমণ নিয়ে ক্লিনটন

হাসপাতালে ভর্তি

ম যাযাদি ডেস্ক

করোনা নয়, এমন 'সংক্রমণ' নিয়ে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তিনি সেরে ওঠার পথে রয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

৭৫ বছর বয়সি ক্লিনটনকে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের আরভাইনের ইউসিআই মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়।

ক্লিনটনের চিকিৎসকরা বলেন, ক্লান্তি লাগায় সাবেক প্রেসিডেন্ট হাসপাতালে গেলে সেখানে তার সেপসিস (রক্তে এক ধরনের সংক্রমণ) ধরা পড়ে, যা মূত্রনালীর সংক্রমণ থেকে হয়েছে বলে ধারণা চিকিৎসকদের। ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ক্লিনটন হার্টের সমস্যা নিয়ে এর আগেও কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

গোপনীয়তা রক্ষায় এবার তাকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়েছে, তবে তাকে শ্বাস নেওয়ার যন্ত্র ব্যবহার করতে হয়নি বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এক মেয়াদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা জর্জ সিনিয়র বুশকে হারিয়ে ১৯৯৩ সালে চমক দেখান আরকানসাসের সাবেক গভর্নর ক্লিনটন। এই ডেমোক্র্যাট ১৯৯৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান বব ডোলকে হারিয়ে আরও চার বছরের জন্য হোয়াইট হাউসের দখল ধরে রাখেন। সংবাদসূত্র : রয়টার্স

কাশ্মীরে ফের সন্ত্রাসীদের

গুলিতে ২ সেনা নিহত

ম যাযাদি ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় সন্ত্রাসবিরোধী এক অভিযানে এক কর্মকর্তাসহ দুই ভারতীয় সেনা নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে পুঞ্চ-রাজৌরি জঙ্গলে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে এ দুজন প্রাণ হারান। কয়েকদিন আগে একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আরও পাঁচ ভারতীয় সেনা নিহত হয়েছিল।

ধারণা করা হচ্ছে, পুঞ্চের ওই জঙ্গলে সন্ত্রাসী গোষ্ঠী লস্কর-ই-তৈয়বার একদল সদস্য আশ্রয় নিয়েছে। ওই খবর পেয়েই ভারতীয় সেনারা অভিযানে নামে।

ভারতীয় সেনারা কয়েকদিন ধরে তিন সন্ত্রাসীকে ধাওয়া করছে। কিন্তু উঁচু পাহাড় ও জঙ্গলের সুবিধাকে কাজে লাগিয়ে সন্ত্রাসীরা নাগালের বাইরে থেকে যাচ্ছে। সংবাদসূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে