সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

নির্বাচন পিছিয়ে দিতে সিনেটে প্রস্তাব পাস

যাযাদি ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
নির্বাচন পিছিয়ে দিতে সিনেটে প্রস্তাব পাস

আগামী ৮ ফেব্রম্নয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে এ নির্বাচনের তারিখ পিছিয়ে দিতে পাকিস্তানের জাতীয় পরিষদের উচ্চকক্ষ সিনেটে একটি প্রস্তাব উত্থাপন করেন স্বতন্ত্র সিনেটর দিলওয়ার খান। এতে সমর্থন জানান বেশিরভাগ আইনপ্রণেতা।

পাকিস্তানের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী মুরতাজা সোলাঙ্গি এই প্রস্তাবের বিরোধিতা করেন। সিনেটের এই প্রস্তাব মানতে আইনগতভাবে বাধ্য নয় পাকিস্তানের নির্বাচন কমিশন। ফলে নির্বাচন পিছিয়ে যাওয়ার সম্ভাবনা খুব কম।

সিনেটর দিলওয়ার খান তার উত্থাপিত প্রস্তাবে বলেন, বর্তমানে দেশের বেশিরভাগ অঞ্চল তীব্র ঠান্ডা আবহাওয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। এ কারণে সেসব অঞ্চলে এখন নির্বাচনে সাধারণ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করা কঠিন হয়ে যাবে।

এছাড়া নির্বাচন আয়োজনে বর্তমানে উপযুক্ত পরিস্থিতি নেই বলেও জানিয়েছেন সিনেটর দিলওয়ার খান। তিনি বলেছেন, মহসিন দাওয়ার ও জমিয়ত উলামা-ই-ইসলামের (জেইউআই-এফ) সদস্যরা হামলার শিকার হয়েছেন। এছাড়া বেলুচিস্তান এবং খাইবার পাখতুনখাওয়ায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলার মুখে পড়েছেন।

সিনেটর দিলাওয়ার আরও জানিয়েছেন, নির্বাচনেরর্ যালিতে হামলার ব্যাপারে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকেও সতর্কতা দেওয়া হয়েছে। তথ্যসূত্র : জিও নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে