ওটিটি পস্ন্যাটফর্মেই আশ্রয় খুঁজছেন তারকারা

ওটিটি পস্ন্যাটফর্মেই আশ্রয় খুঁজছেন তারকারা
'নবাব এলএলবি' ছবিতে শাকিব খান ও মাহিয়া মাহী

মহামারি করোনার কারণে সম্প্রসারিত হয়েছে ওটিটি পস্ন্যাটফর্ম। এই মাধ্যমের বদৌলতে তৈরি হচ্ছে নতুন নতুন কাজের ক্ষেত্র। বলা চলে পুরো পরিবেশ-পরিস্থিতিই বদলে দিয়েছে ওটিটি। অভিনয়শিল্পী, নির্মাতা ও প্রযোজকরা এখন নির্ভরতা খুঁজে পাচ্ছেন নতুন এ পস্ন্যাটফর্মে। অনেকেই এখন টিভি চ্যানেল বাদ দিয়ে এই মাধ্যমে পুরোপুরি মনোযোগী হচ্ছেন। টেলিভিশন নাটক ও চলচ্চিত্রের প্রায় শিল্পীই এখন এই মাধ্যমে কাজ করছেন। সময়ের আলোচিত অভিনয়শল্পীদের পাশাপাশি নতুনরাও যুক্ত হচ্ছেন ওটিটির বিভিন্ন কনটেন্টে। কাজের সুযোগ পাচ্ছেন বসা থাকা শিল্পীরাও। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এর গুরুত্ব বাড়ছে। গ্রহণযোগ্যতা পাচ্ছে দর্শদের কাছেও।

'ন ডরাই' খ্যাত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল কাজ করছেন ওটিটিতে। এরই মধ্যে 'পঁচিশ' শিরোনামের একটি ওয়েব সিরিজের মাধ্যমে কাজ শেষ করেছেন তিনি। এটি রচনা ও পরিচালনা করেছেন 'বিউটি সার্কাস' সিনেমার পরিচালক মাহমুদ দিদার। সম্প্রতি রাজধানীর উত্তরার একটি শুটিং বাড়িতে সিরিজটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। ৮ পর্বের এই সিরিজের প্রযোজক ও গল্পকার কামরুন্নেসা মীরা। থ্রিলার গল্পে নির্মিত এই সিরিজে সুনেরাহ ছাড়া আরও অভিনয় করছেন ইয়াশ রোহান, শ্যামল মাওলা, সাঈদ বাবু ও রুদ্র হক। ওটিটি পস্ন্যাটফর্ম বিঞ্জের ঈদের স্পেশাল ওয়েব সিরিজ এটি।

ওটিটির জন্য অঞ্জন আইচ নির্মাণ করছেন 'আবার' নামে একটি ওয়েব ফিল্ম। ১০ জুন থেকে মানিকগঞ্জের একটি জমিদারবাড়িতে ওয়েব ফিল্মটির শুটিং শুরু হয়েছে। এতে ইমনের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়িকা সূচনা আজাদ। ওয়েব ফিল্মটিতে ইমন ও সূচনা ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন জয়ন্ত চট্টোপাধ্যায় ও সাবেরী আলম। এছাড়া এখানে নেগেটিভ চরিত্রে চমক নিয়ে হাজির হবেন ছোট পর্দার অভিনেতা সাঈদ বাবু।

আগামী ২৫ জুন আশফাক নিপুণ পরিচালিত 'মহানগর' সিরিজটি মুক্তি পাবে ওটিটি পস্ন্যাটফর্ম হইচই-এ। 'মহানগর'-এর কাহিনি, চিত্রনাট্যও আশফাক নিপুণের। এতে মোশাররফ করিমের পাশাপাশি অভিনয় করেছেন জাকিয়া বারী মম, শ্যামল মাওলা, মোস্তাফিজুর নূর ইমরান ও খায়রুল বাশার। গত বছরের একেবারে শেষের দিকে 'অমানুষ' নামে নতুন একটি ওয়েব কন্টেন্ট নির্মাণে হাত দেন সঞ্জয় সমাদ্দার। এতে যুক্ত হন অভিনেতা মোশাররফ করিম ও তানজিন তিশা, দীপা খন্দকার, শাহেদ আলী সুজন, টাইগার রবি, ডন, ফরহাদ লিমন।

নাটক, টেলিফিল্ম, ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মের পাশাপাশি ওটিটি পস্ন্যাটফর্মে প্রকাশ হচ্ছে চলচ্চিত্র। প্রেক্ষাগৃহ বাদ দিয়ে এই মাধ্যমে সিনেমা মুক্তি দেওয়াকে কেউ কেউ উপযুক্ত মনে করছেন। পরিচালক অনন্য মামুন তার একাধিক নতুন চলচ্চিত্র ওটিটি পস্ন্যাটফর্মে মুক্তি দিয়েছেন। এই পরিচালকের বহুল আলোচিত শাকিব খান অভিনীত 'নবাব এলএলবি' চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল ওটিটি পস্ন্যাটফর্ম আই থিয়েটারে। একই পস্ন্যাটফর্মে তিনি মুক্তি দিয়েছেন 'মেকআপ'। ঈদুল ফিতরের একমাত্র নতুন ছবি 'কসাই' মুক্তি পেয়েছিল ওটিটি পস্ন্যাটফর্ম আই থিয়েটারে। অনন্য মামুনের পরিচালিত এ চলচ্চিত্রে অভিনয় করেন চিত্রনায়ক নিরব। এ চলচ্চিত্রটি দর্শকদের মুগ্ধ করে।

ওটিটি পস্ন্যাটফর্ম বায়োস্কোপে ঈদে মুক্তি পেয়েছিল শাকিব খান ও বুবলী অভিনীত কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্র 'বীর'। তৌকীর আহমেদ পরিচালিত নুসরাত ইমরোজ তিশা ও মোশাররফ করিম অভিনীত 'হালদা'। গত ঈদের মতো আসছে কোরবানি ঈদেও দর্শক মাতাবে ওটিটি। মুক্তি পাবে একাধিক চলচ্চিক্র। এর মধ্যে প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার নিজস্ব ওটিটি পস্ন্যাটফর্ম সিনেবাজ অ্যাপে মুক্তি পাবে শাকিব খান-শবনম বুবলী অভিনীত 'বিদ্রোহী'।

গত ঈদের আগে ক্ল্যাপবোর্ড এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ওটিটি পস্ন্যাটফর্ম বিঞ্জে মুক্তি পেয়েছে 'ব্যাচ ২০০৩'। পার্থ সরকার পরিচালিত সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার এ চলচ্চিত্র দিয়ে আলোচনায় এসেছেন ছোটপর্দার আলোচিত অভিনেতা আব্দুন নূর সজল। এতে আরও অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেত্রী তাসনুভা তিশা ও নওশাবা প্রমুখ। এ চলচ্চিত্রটি দর্শক মহলে ব্যাপক সাড়া ফেলেছে। সম্প্রতি 'অন্তরালে' শিরোনামের একটি ওয়েব ফিল্মে চুক্তিবদ্ধ হয়েছেন আলোচিত নায়িকা পরীমনি। বস্ন্যাক অ্যান্ড হোয়াইটের প্রযোজনায় এটি নির্মাণ করছেন চয়নিকা চৌধুরী। এটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। নির্মাণ শেষে এটি মুক্তি পাবে একটি ওটিটি পস্ন্যাটফর্মে পাবে। এর আগে পরীমনি 'পাফ ড্যাডি' শিরোনামে একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন, যেখানে তার বিপরীতে অভিনয় করেছেন আবদুন নূর সজল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে