বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৫, শনাক্ত ১৬৮১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৫, শনাক্ত ১৬৮১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫ জনের মৃতু্য হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে এ পর্যন্ত মোট ৫ হাজার ৮৮৬ জনের মৃতু্য হলো। একই সময়ে নতুন করে ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৪ হাজার ৭৬০ জনে।

প্রতিদিনের মতো বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে করোনার

সর্বশেষ সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনায় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১১২টি পরীক্ষাগারে ১৪ হাজার ৪৮টি নমুনা সংগ্রহ করা হয়। এরপর যাচাই-বাছাই শেষে পূর্বে জমা হওয়া কিছু স্যাম্পলসহ মোট ১৪ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ১০ হাজার ৫৮৯টি। গত একদিনে সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮১ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৭৬০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫৪৮ জন সুস্থ হওয়াসহ এ পর্যন্ত মোট ৩ লাখ ২১ হাজার ২৮১ জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তে হার ১৭ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃতু্যর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ জন আর নারী ৯ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৫২৯ জন এবং নারী মারা গেছেন ১ হাজার ৩৫৭ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৭ দশমিক ৯৫ শতাংশ আর নারী ২৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ।

বয়স বিবেচনায় মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন। মৃত ২৫ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ এবং বাড়িতে মারা গেছেন ১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগভিত্তিক মৃতু্য বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে মারা গেছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৩ জন আর বরিশাল ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ১ জন করে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১ হাজার ৫৪৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ১৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৯৪ জন, রংপুর বিভাগে ৪১ জন, খুলনা বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ৭৯ জন, সিলেট বিভাগে ৪৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮২৮ জন আর ছাড়া পেয়েছেন ৬৪৬ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ২৫৩ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৬৩৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬১৫ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৫১ জন আর ছাড়া পেয়েছেন ১৪৫ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৫ হাজার ৭৮৪ জন আর ছাড়া পেয়েছেন ৭৩ হাজার ৭৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৫১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে