• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

হেফাজত-খেলাফতকে মোকাবিলা করা হবে রাজনৈতিকভাবে রাশেদ খান মেনন

হেফাজত-খেলাফতকে মোকাবিলা করা হবে রাজনৈতিকভাবে রাশেদ খান মেনন

বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে হেফাজতে ইসলাম ও বাংলাদেশ খেলাফত মজলিসের নেতাদের যে অবস্থান, তাকে 'রাষ্ট্রদ্রোহিতার সামিল' আখ্যা দিয়ে তাদের রাজনৈতিকভাবে মোকাবিলা করার কথা বলেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার ভাস্কর্য বিতর্কসহ সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতিতে ওয়ার্কার্স পার্টির ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'সাম্প্রদায়িক ও অগণতান্ত্রিক শক্তি ধর্মকে আবার ঢাল হিসেবে ব্যবহার করছে। ইসলাম ধর্মকে তারা আবার বিতর্কিত করতে চায়। এখন ভাস্কর্য ও মূর্তি বনাম যে বিতর্ক তারা তুলেছে, তা সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাদের অবস্থান সম্পূর্ণভাবে মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধানবিরোধী।'

সংবাদ সম্মেলনে মূল বক্তব্যে দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, ভাস্কর্য বিরোধিতার বিষয় ক্ষমতার রাজনীতির অতি

পরিচিত দ্বন্দ্ব বিতর্কের মধ্যে সীমাবদ্ধ রাখার অবকাশ নাই। এর সাথে বাংলাদেশের গণতান্ত্রিক মূল ভিত্তির প্রশ্ন জড়িত। এই ধর্মবাদী গোষ্ঠীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনকে অজুহাত করে সেই মূল ভিত্তিকেই আঘাত করেছে।

এ সময় ফজলে হোসেন বাদশা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে গড়ে উঠা গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে হেফাজতের অবস্থানের পেছনে বিএনপি নেত্রী খালেদা জিয়া, জাতীয়

পার্টি মদদ দিয়েছিল।

সে সময় জামায়াত-শিবির যেমন তাদের পেছন থেকে পরিচালনা করেছিল এবং বিএনপি নেত্রী খালেদা জিয়া, জাতীয় পার্টি প্রকাশ্যেই তাদের পক্ষে অবস্থান নিয়েছিল, তেমনি এখনও যে তারা সমর্থন করছে না, সেটা হলফ করে বলা যাবে না। ভাস্কর্য প্রসঙ্গে তাদের নীরবতাও তাদের ভূমিকা সম্পর্কে প্রশ্ন সৃষ্টি করেছে।

সংবাদ সম্মেলনে ওয়ার্কার্স পার্টির পলিটবু্যরো সদস্য আনিসুর রহমান মলিস্নক, সুশান্ত দাস, কামরুল আহসান, কেন্দ্রীয় সদস্য মোস্তফা আলমগীর রতনসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে