খোলা হলো শপিংমল-দোকান চলবে ৯টা থেকে ৫টা

খোলা হলো শপিংমল-দোকান চলবে ৯টা থেকে ৫টা

চলমান বিধিনিষেধের মধ্যেই কঠোর স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে আজ শুক্রবার থেকে শপিংমল এবং দোকান খোলা থাকবে। তবে স্বাস্থবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা নেবে সরকার। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বেচাকেনা করা যাবে। বৃহস্পতিবার এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। নির্দেশনাটি চিঠির মাধ্যমে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিবদের কাছে পাঠানো হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার ধারাবাহিকতায় নতুন এই নির্দেশনা জারি করা হলো বলে চিঠিতে বলা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, আগামী ৯ থেকে ১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে সাত দিনের 'কঠোর বিধিনিষেধ' জারি করে সরকার। এই বিধিনিষেধের মেয়াদ শেষ হবে ১১ এপ্রিল রাত ১২টায়। বিধিনিষেধের মধ্যে পালনের জন্য ১১টি নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৪ এপ্রিল প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছিল, শপিংমলসহ অন্যান্য

দোকানপাট বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবে না।

প্রজ্ঞাপন বলে গণপরিবহণও বন্ধ রাখা হয়েছিল। এরই মধ্যে বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকার মধ্যে গণপরিবহণ চলবে বলে ঘোষণা দেওয়া হয়। তবে গত কয়েকদিন আন্দোলন করেছেন দোকান মালিকরা। এই পরিস্থিতিতে শপিংমল ও দোকান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে