দাম বৃদ্ধি 'মড়ার উপর খাঁড়ার ঘা':বিএনপি

দাম বৃদ্ধি 'মড়ার উপর খাঁড়ার ঘা':বিএনপি

সব ধরনের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে 'মড়ার উপর খাঁড়ার ঘা' বলে মনে করছেন বিএনপির নেতারা। তারা বলছেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার নয়। এ কারণে জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। তাই জনগণের কথা চিন্তা না করে একলাফে ৫০ শতাংশের বেশি মূল্যবৃদ্ধি করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ বলেন, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে। এরমধ্যে এখন জ্বালানি তেলের দাম বৃদ্ধির হচ্ছে 'মড়ার উপর খাঁড়ার ঘা'। এর ফলে আরও একদফায় সব ধরনের জিনিসের দাম বৃদ্ধি পাবে।

তিনি আরও বলেন, আসলে জ্বালানি তেলের

ওপর সরকার যে লসের কথা বলছে, সেটা একটা মিথ্যা তথ্য। মূলত সরকার রির্জাভের অভাবে আমদানি করতে পারছে না। যার ফলে জ্বালানিনির্ভর বিদু্যৎ কেন্দ্রগুলো বন্ধ করে দিতে হয়েছে সরকারকে। এখন এবার একই কারণে জ্বালানি তেলের দাম বাড়িয়ে দিয়েছে। যাতে মানুষ কষ্ট করে হলেও যেন কম জ্বালানি ব্যবহার করে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, এক লাফে এত টাকা দাম বৃদ্ধিতে প্রমাণ হয় দেশের অর্থনীতি এবং সরকারের কোষাগারের অবস্থা খুবই খারাপ। কারণ আমরা দেখেছি ২-৪ টাকা বা ৫-১০ টাকা বৃদ্ধি পেতে। কিন্তু একবারে ৪৬ টাকা বৃদ্ধি পাওয়ার ইতিহাস নেই।

জ্বালানি তেলের দাম বাড়ানোর ফলে মানুষের জীবন-যাত্রার ব্যয় আরও বৃদ্ধি পাবে উলেস্নখ বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, এতে করে দেশে দরিদ্র মানুষের হার আরও বাড়বে।

বিএনপি জনগণের দল হিসেবে এই জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবশ্যই কর্মসূচি পালন করবে জানিয়ে মোহাম্মদ শাহজাহান বলেন, আমি মনে করে শুধু বিএনপি নয়, সব দলকে এই জনবিচ্ছিন্ন সরকারের বিরুদ্ধে রাস্তায় নামতে হবে। জনগণের দাবি নিয়ে রাস্তায় নামতে হবে। এই ফ্যাসিবাদী সরকারকে হটিয়ে জনগণের সরকার গঠন করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে