বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাবিতে ককটেল বিস্ফোরণ, ফতুলস্নায় গাড়িতে আগুন

যাযাদি ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
ঢাবিতে ককটেল বিস্ফোরণ, ফতুলস্নায় গাড়িতে আগুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। অন্যদিকে, নারায়ণগঞ্জের ফতুলস্নায় একটি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় এসব ঘটনা ঘটে। তবে এতে কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ঢাবির এ এফ রহমান হলের শিক্ষার্থী হোসাইন আহমেদ সংবাদ মাধ্যমকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের পাশে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে প্রথমে টানা তিনটি ককটেল বিস্ফোরণ হয়। পরে আবার একটি ককটেলের বিস্ফোরণ ঘটে।

তিনি বলেন, বিস্ফোরণের শব্দে আমরা দ্রম্নত হল থেকে বেরিয়ে আসি। এসে সেখানে কোনো যানবাহন বা কাউকে দেখিনি। দু-একটি দাঁড়ানো প্রাইভেটকার ছিল। হলের শিক্ষার্থীরা তাদের জিজ্ঞাসা করে ছেড়ে দিয়েছেন।

এদিকে এ ঘটনায় তাৎক্ষণিক মিছিল করেছে ছাত্রলীগের স্যার এফ রহমান হল শাখা। এ সময় তারা বিস্ফোরণের জন্য ছাত্রদলকে দায়ী করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমানকে একাধিকবার মোবাইলে কল করলেও তার সাড়া মেলেনি।

এদিকে, নারায়ণগঞ্জের ফতুলস্নায় একটি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় ফতুলস্নার পঞ্চবটি সংলগ্ন বন বিভাগের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে এ ঘটনা ঘটে।

জানা যায়, সন্ধ্যায় দুর্বৃত্তরা পিকআপটি ভ্যানটিতে আগুন দেয়। ওই সময় জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী নেতাকর্মীদের নিয়ে শহরের দিকে যাচ্ছিলেন। তখন গাড়িতে আগুন দেখতে পেয়ে তিনি নেতাকর্মীদের নিয়ে তা নিয়ন্ত্রণে আনেন।

খবর পরে ফতুলস্না মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যায়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া সংবাদ মাধ্যমকে জানান, অগ্নিসংযোগের খবরে দ্রম্নত পুলিশ ঘটনাস্থলে যায়। অগ্নিসংযোগকারীকে খুঁজতে পুলিশ কাজ করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে