বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনাসহ যারা জিতেছেন

যাযাদি ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
আপডেট  : ০৮ জানুয়ারি ২০২৪, ০১:২১
শেখ হাসিনাসহ যারা জিতেছেন

গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আসনের ১০৮টি কেন্দ্রের সবগুলোর ফল পাওয়া গেছে। প্রাপ্ত ফল অনুযায়ী, সব কেন্দ্রের ঘোষিত ফলে শেখ হাসিনা নৌকা প্রতীকে পেয়েছেন দুই লাখ ৪৯ হাজার ৯৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শেখ আবুল কালাম আম প্রতীকে ৪৬০ ভোট পেয়েছেন, জাকের পার্টির প্রার্থী মাহাবুর মোল্যা গোলাপ ফুল প্রতীকে ৪২৫ ভোট পেয়েছেন। কিশোরগঞ্জ-৪ (নিকলী-বাজিতপুর) আসনে চতুর্থবারের মতো জয়ী হয়েছেন নৌকা

প্রতীকের প্রার্থী আফজাল হোসেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সুব্রত পাল পেয়েছেন ৫৭ হাজার ৯০১ ভোট।

মেহেরপুর-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জিতেছেন। তিনি পেয়েছেন ৯৩ হাজার ৭৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আব্দুল মান্নান পেয়েছেন ৫৭ হাজার ৫০৪ ভোট।

ঠাকুরগাঁও-৩ আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী হাফিজ উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন এক লাখ ৮ হাজার ৫১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীকে গোপাল চন্দ্র রায় পেয়েছেন ৬৫ হাজার ২০৪ ভোট।

রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও লাঙ্গল প্রতীকের প্রার্থী জি এম কাদের। তিনি পেয়েছেন ৮১ হাজার ৮৬১টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী মোছা. আনোয়ারা ইসলাম রানী (ঈগল প্রতীক) পেয়েছেন ২৩ হাজার ৩২৬ ভোট।

নাহিদের চমক, শমসের মবিনের ভরাডুবি

সিলেট-৬ আসনে ১৯ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ আসনে নাহিদ পেয়েছেন ৫৮ হাজার ১২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন পেয়েছেন ৩৯ হাজার ৩৮৭ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। তিনি পেয়েছেন ১০ হাজার ৮৫৮ ভোট।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সাড়ে ১৭ হাজার ভোটে জিতলেন হাবিবুন নাহার

বাগেরহাট-৩ আসনে (রামপাল- মোংলা) চতুর্থবারের মতো ব্যাপক ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। নৌকা প্রতীক নিয়ে তিনি এ আসনে ভোট পেয়েছেন ৭৫ হাজার ৯৬৮ ভোট।

নওগাঁ-১ (সাপাহার পোরশা নিয়ামতপুর) আসনে বিজয়ী হয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি পেয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৬৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৫ হাজার ৭২১ ভোট।

পটুয়াখালী-১ আসনে জাপার প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার ৫৪৬৩৪ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮১৫০৮ ভোট। আর তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী নাসির উদ্দীন তালুকদার ডাব প্রতীক নিয়ে পেয়েছেন ২৬৮৭৪ ভোট।

বিপুল ভোটে বিজয়ী হলেন জুনাইদ আহমেদ পলক

নাটোর-৩ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জুনাইদ আহমেদ পলক বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৬৯১। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের শফিকুল ইসলাম পেয়েছেন ৪৩ হাজার ১৯৯ ভোট।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে