মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ আট জেলায় নিহত ১২

যাযাদি ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
সোমবার ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ভাবকির মোড়ে দুর্ঘটনায় উল্টে যাওয়া ট্রাক -সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ ১২ জন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামের লোহাগাড়া ও ময়মনসিংহের মুক্তাগাছায় ৩ জন করে এবং নাটোরের বড়াইগ্রাম, কক্সবাজারের ঈদগাঁও, ফেনী, শেরপুরের নকলা, মেহেরপুরের গাংনী ও ঢাকার ডেমরায় একজন করে নিহত হন। রোববার বিকাল থেকে সোমবার বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

আমাদের চট্টগ্রাম অফিস জানায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলা অংশে মালবাহী পিকআপের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার বিকালে পদুয়ার নয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- লোহাগাড়ার পদুয়া এলাকার জালাল আহমদের ছেলে মো. আবছার (৪০), চুনতি এলাকার আব্দুল কাদেরের ছেলে জুবায়ের (২৫) ও রাঙ্গুনিয়া থানার বাবুলের ছেলে মো. জাহেদ (২৭)।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ এরফান বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে।

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, সোমবার দুপুরে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে উপজেলার ভাবকির মোড় চেরুমন্ডল নির্মাণাধীন ব্রিজের কাছে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ জন।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, দুপুর ২টার দিকে মুক্তাগাছা থেকে একটি ট্রাক (টাঙ্গাইল-ট-০২-০৪৯২) নির্মাণাধীন ব্রিজের ডাইবেশন রোড দিয়ে বেপরোয়া গতিতে যাওয়ার সময় কালিবাড়ী থেকে মুক্তাগাছাগামী যাত্রীবাহী অটোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় এতে অটোতে থাকা যাত্রী মা-মেয়েসহ ৩ জন ঘটনাস্থলেই নিহত হন। অটোচালকসহ গুরুতর আহত ৪ জনকে মুক্তাগাছা

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়।

নিহতরা হলেন উপজেলার বিনোদবাড়ী মানকোন গ্রামের মাওলানা নজরুল ইসলামের স্ত্রী হাসিনা বেগম (৪০) ও তার ৩ বছরের কন্যাসন্তান আদিবা, নিহত অপরজন গোড়শাইল গ্রামের মৃত উশ্বর্নী চন্দ্র দাসের ছেলে অব. প্রাথমিক শিক্ষক মৃণাল কান্তি দাশ।

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মো. ফারুক আহমদ জানান, মুক্তাগাছা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করেছে এবং দুর্ঘটনাকবলিত ট্রাক ও অটো জব্দ করেছে।

নাটোর প্রতিনিধি জানান, জেলার বড়াইগ্রামে শ্যালো ইঞ্জিলচালিত ভটভটির সঙ্গে মালবাহী ট্রাকের সংঘর্ষে রাখাই মন্ডল (৪৭) নামে এক গরু ব্যবসায়ীর মৃতু্য হয়েছে। রোববার রাত ৯টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের খেজুরতলা এলাকায় এই দুর্ঘটানা ঘটে। রাখাই মন্ডল পাবনার চাটমোহর উপজেলার খতবাড়ী গ্রামের মৃত মুনতাজ মন্ডলের ছেলে। এ সময় আরও ৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে বনপাড়ায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছে বনপাড়া ফায়ার সার্ভিসকর্মীরা।

কক্সবাজার প্রতিনিধি জানান, জেলার ঈদগাঁওতে ট্রলি গাড়ির ধাক্কায় এক মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছে।

সোমবার সকাল ১১টায় উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের চরপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত লাবিব হাসান ফাহিম (৭) স্থানীয় ইলেকট্রিশিয়ান মো. ফয়সালের ছেলে। সে চরপাডা নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফেনী প্রতিনিধি জানান, রাস্তার পাশ দিয়ে হেঁটে বাসায় ফিরছিলেন নিশাত (১৫) নামে এক মাদ্রাসা ছাত্র। বেপরোয়া ইমা গাড়ির ধাক্কায় প্রাণ হারাল সে। রোববার বিকালে ফেনী শহরের ট্রাংক রোডস্থ দাউদপুল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত নিসাত সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের কাটাখিলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। তিনি ফেনী শহরের পাঠানবাড়ী এলাকার তানজীমুল উম্মাহ মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র। দীর্ঘদিন নিশাতের পরিবার শহরের লাতুমিয়া সড়কের একটি বাসায় ভাড়া থাকতেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, নিহতের মরদেহ ফেনী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, কাভার্ড ভ্যানের চাপায় পড়ে আব্দুল জলিল (৬৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। সোমবার সকাল সোয়া ৯টার দিকে উপজেলার কুর্শাবাদাগৌড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া জানান, নকলা পৌরসভার কুর্শাবাদাগৌর এলাকায় সড়ক দুর্ঘটনায় আ. জলিল নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনী শহরের বিশিষ্ট মুদি ব্যবসায়ী ও গাংনী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আফরোজা পারভীনের স্বামী রবিউল ইসলাম (৫৫) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। একই সঙ্গে আহত হয়েছেন ব্যবসায়ী খাইরুল ইসলাম। সোমবার বিকাল চারটার দিকে কুষ্টিয়া বাইপাস এলাকায় এ ঘটনাটি ঘটে।

খবর পেয়ে কুষ্টিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায় ও মরদেহ তাদের হেফাজতে নেয়।

এদিকে, রাজধানীর ডেমরার স্টাফ কোয়ার্টারে রাস্তা পারাপারের সময় ট্রাকের ধাক্কায় লাবণী আক্তার (২৪) নামে এক নার্স নিহত হয়েছেন। এ ঘটনায় ঘাতক ট্রাক জব্দ ও চালককে আটক করেছে পুলিশ।

রোববার দিবাগত রাত সোয়া ২টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

ডেমরা থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান জানান, ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় ওই নারীকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ঘাতক ট্রাক জব্দ করা হয়েছে। চালক থানা হেফাজতে রয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে