বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী শাহ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী শাহ

দিনাজপুরের ফুলবাড়ী সুজাপুর গ্রামের মৃত রহমত আলী শাহর ছেলে উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী শাহ মঙ্গলবার সকালে নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নালিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী শাহর মৃতু্যতে শোক প্রকাশ করেছেন দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী হাজি মন্সুর আলী সরকার, উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, পৌর মেয়র মাহমুদ আলম লিটন, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত আলী, সাবেক কমান্ডার আয়ুব আলীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারা।

বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী শাহ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার ছিলেন। এ ছাড়া তিনি ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ১৯৬৮-৬৯ সালে ফুলবাড়ী সরকারি কলেজের ছাত্র সংসদের জিএস ছিলেন। তিনি ছাত্র অবস্থায় মুক্তিযুদ্ধে অংশ নেন। এরপর তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে