প্রশাসনিক ভবনে রাত কাটাচ্ছেন ববি শিক্ষার্থীরা

প্রশাসনিক ভবনে রাত কাটাচ্ছেন ববি শিক্ষার্থীরা
প্রশাসনিক ভবনের মেঝেতে শিক্ষার্থীরা

হামলাকারী প্রধান আসামিকে গ্রেপ্তার এবং আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। রোববার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় অবস্থান নিয়েছেন তারা।

ববির আন্দোলনরত শিক্ষার্থী সিয়াম জামান বলেন, আমাদের হত্যাচেষ্টাকারীরা বাইরে ঘুরে বেড়াচ্ছে। বিশ্ববিদ্যালয় এলাকা ছাড়া আমাদের আর কোথাও নিরাপত্তা নেই। প্রশাসনও আমাদের নিরাপত্তায় কিছু করেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কথা চিন্তা করেও হল খুলে দিচ্ছে না। এখন আমরা কোথায় যাব? এজন্য বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিয়েছি। আমরা রাত-দিন এখানেই থাকব। মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগে শিক্ষার্থী সুজয় শুভ

জানান, শিক্ষার্থীদের ওপর হামলাকারী মূল আসামি গ্রেপ্তার না হওয়া পর্যন্ত তারা সেখানেই থাকবেন। তিনি আরও বলেন, মামলার প্রধান আসামি এখনো গ্রেপ্তার হয়নি। আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। ক্যাম্পাসের বাইরে থাকলে আমরা আবারও নির্যাতনের শিকার হতে পারি। সেজন্য ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি শুরু করেছি। আন্দোলনরত শিক্ষার্থী অমিত হাসান রক্তিম, মাহমুদুল হাসান তলাম জানান, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহি, প্রাঞ্জল রায়, অর্থনীতি বিভাগের তৌফিকুল সজল, ভূতত্ব ও খনিবিদ্যার আল সামাদ শান্ত, রাষ্ট্রবিজ্ঞানের রাফিউর রহমান রাফি, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের হৃদয় খান, গণিত বিভাগের হাসিব খান, হিসাববিজ্ঞান বিভাগের রাকিব হাওলাদার, সিএসই বিভাগের তৌহিদ ফেরদাউস, ইংরেজি বিভাগের জুবায়েরসহ কমপক্ষে ২০ জন শিক্ষার্থী অবস্থান কর্মসূচিতে রয়েছেন। আন্দোলনে শিক্ষার্থীর সংখ্যা আরও বাড়বে বলে তারা আশা করেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার গভীর রাতে নগরের রূপাতলী হাউজিং এলাকায় বসবাসকারী অনাবাসিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার, আসামিদের নাম উলেস্নখ করে মামলা এবং অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তাসহ তিন দফা দাবিতে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধসহ নানা প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে