সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
নৌপরিবহণ প্রতিমন্ত্রী

নির্বাচন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না

যাযাদি রিপোর্ট
  ২১ নভেম্বর ২০২৩, ০০:০০

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যথাসময়ে নির্বাচন হবে, কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। যারা নির্বাচন করবে না বা নির্বাচন বাদ দেবে তারা ছিটকে যাবে।

সোমবার প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে স্পেনের রাষ্ট্রদূত ফ্রানসিস্কো দ্যা আসিস বেনিতেজ সালাহর সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অবরোধ-হরতালের ঘোষণা আছে, বাস্তব চিত্রে নেই। উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নমিনেশন পেপার উত্তোলন ও জমা হচ্ছে। ঢাকার উৎসব এক রকম। ঢাকার বাইরে একটু বেশি। নির্বাচনী এলাকার মানুষ আগ্রহ করে দেখছে তাদের এলাকায় কোন কোন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। সংসদ নির্বাচন সরকার পরিবর্তনের নির্বাচন; অন্যসব নির্বাচন থেকে একটু আলাদা। এতে মানুষের আগ্রহ আছে।

স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রসঙ্গে প্রতিমন্ত্রী জানান, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) কাউন্সিল নির্বাচনে 'বি' ক্যাটাগরিতে স্পেন বাংলাদেশের সমর্থন চেয়েছে। বাংলাদেশও আইএমও কাউন্সিল নির্বাচনে 'সি' ক্যাটাগরিতে স্পেনের সমর্থন চেয়েছে। বাংলাদেশ স্পেনের মধ্যে দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। তারা বাংলাদেশে মিলিটারি ও পুলিশ সেক্টরে কাজ করছে। বাংলাদেশের গার্মেন্টস পণ্য আমদানির ক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ চারটি দেশের মধ্যে স্পেন অন্যতম। এছাড়া বাংলাদেশের অ্যাগ্রিকালচার ও পাওয়ার সেক্টরেও স্পেন কাজ করছে। রাষ্ট্রদূত বলেছেন, মেরিটাইম সেক্টরে বাংলাদেশ ভালো করছে।

তিনি আশা করেন, বাংলাদেশ মেরিটাইম সেক্টরে আগামী দিনে বড় জায়গা করে নেবে।

উলেস্নখ্য, আইএমও'র সদস্য ১৭৪ দেশ। আইএমও-তে দুই বছর পর ৪০ সদস্যের গভর্নিং বডি গঠিত হয়। ৪০ সদস্যের মধ্যে 'এ' এবং 'বি' ক্যাটাগরিতে ১০টি করে ২০টি এবং 'সি' ক্যাটাগরিতে ২০টি পদে নির্বাচন বা মনোনীত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে