শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাবনায় পৌঁছালেন রাষ্ট্রপতি

পাবনা প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাবনায় পৌঁছালেন রাষ্ট্রপতি

চার দিনের রাষ্ট্রীয় সফরে তৃতীয়বারের মতো নিজ জেলা পাবনায় এসেছেন রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার দুপুর ২টা ১২ মিনিটে ঢাকা থেকে বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দর এসে পৌঁছান রাষ্ট্রপতি।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার শাহরিয়ার আলম, জেলা প্রশাসক মু আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুন্সী মহামান্য রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

ইউএনও সুবীর বলেন, হেলিকপ্টার থেকে নামার পর রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর পরপরই তাকে সড়ক পথে পাবনা সার্কিট হাউজে নিয়ে যাওয়া হয়।

পাবনার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান জানান, 'ঈশ্বরদী বিমান বন্দর থেকে সড়ক পথে বিকাল ৩টার দিকে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হন মহামান্য রাষ্ট্রপতি। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।'

চার দিনের এই সফরে তিনি পাবনার স্থানীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন বলে রাষ্ট্রপতি কার্যালয়ের প্রটোকল অফিসার মুহম্মদ মামুনুল হক এক প্রেস বার্তায় নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১৫ জানুয়ারি) বৈরী আবহাওয়ার কারণে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার ঘন কুয়াশার কবলে পড়লে আবার তিনি ঢাকায় ফিরে যান। ফলে সেদিনের কর্মসূচি স্থগিত করা হয়।

জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার দুপুর ২টা ১২ মিনিটে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে সড়কপথে বিকাল ৩টার দিকে পৌঁছান সার্কিট হাউজে। এরপর সার্কিট হাউসে গার্ড অব অনার শেষে বিশ্রাম গ্রহণ করেন। রাত সাড়ে ৮টায় পাবনা প্রেস ক্লাবের সাংবাদিকদের রাষ্ট্রপতির সঙ্গে মতবিনিময় করেন? রাতে সার্কিট হাউজে তিনি রাত্রিযাপন করেন।

পরদিন ১৭ জানুয়ারি বেলা ১১টায় পাবনার স্থানীয় কয়েকটি অনুষ্ঠানে যোগদান করবেন। বেলা ১টার দিকে সার্কিট হাউজের উদ্দেশ্যে যাত্রা করবেন। আবার সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন। ১৮ জানুয়ারি ১.৪০ মিনিটের দিকে পাবনা থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে। তবে এই সময় সূচির পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

এদিকে নির্বাচন পরবর্তী নিজ জেলায় রাষ্ট্রপতির আগমন ঘিরে পাবনায় আনন্দ উৎসব চলছে। রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাতে বিভিন্ন জায়গার টাঙানো হয়েছে ব্যানার ফেস্টুন। একনজর দেখতে শহরে ভির করছে উৎসুক জনতা। পাবনাবাসীর আশা করছেন তৃতীয়বারের মতো পাবনায় এসে হয়ত জেলার বড় ধরনের উন্নয়নমূলক কোনো কিছু ঘোষণা দেবেন। এর আগে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চলাচলের ঘোষণা দেন।

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, চার দিনের সফরে সোমবার মহামান্য রাষ্ট্রপতি স্যার পাবনায় পৌঁছানোর কথা থাকলেও মানিকগঞ্জ পর্যন্ত এসে ঘন কুয়াশার মধ্যে পড়েন। এ অবস্থায় রাষ্ট্রপতির বহনকারী হেলিকপ্টারটি মানিকগঞ্জ থেকে ঢাকায় ফিরে যায়। রাষ্ট্রপতি পাবনায় আসতে না পারায় সোমবারের সফর স্থগিত করা হয়। মঙ্গলবার দুপুরের দিকে তিনি ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করেন। এরপর সড়ক পথে পাবনায় পৌঁছেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে