বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাট শিল্পের সমস্যা সমাধানে কৃষকের সঙ্গে কথা বলা হবে :মন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ১৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
রাজধানীর কারওয়ান বাজারে মঙ্গলবার বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনার বিষয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক -সংগৃহীত

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সরকার পাটকে আবারও তার পুরনো ঐতিহ্যের জায়গায় ফিরিয়ে আনতে চায়। পাটশিল্পে অনেক সমস্যা রয়েছে, আমি জানা ও বোঝার চেষ্টা করছি।

এর সমস্যা সমাধানে কৃষকের সঙ্গে কথা বলার পর উদ্যোগ নেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনার বিষয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সরকার আবারও পাটকে তার পুরনো ঐতিহ্যের জায়গায় ফিরিয়ে আনতে চায়। এজন্য প্রধানমন্ত্রী সর্বাত্মক চেষ্টা করবেন। তিনি ইতোমধ্যে সন্ত্রিসভায় পাট শিল্পের বিষয়টি এনেছেন।

তিনি বলেন, পাট শিল্পে অনেক সমস্যা রয়েছে। এর সমস্যা সমাধানে কৃষকের সঙ্গে কথা বলার পর উদ্যোগ নেওয়া হবে। পাটপণ্যের রপ্তানি আয় ঈর্ষণীয় পর্যায়ে নিয়ে যেতে উদ্যোগ নেওয়া হবে।

মন্ত্রণালয় সচিব আব্দুর রউফ বলেন, পাটকলগুলোর মধ্যে ১৭টি লিজ দেওয়া হয়েছে। এর মধ্যে পাঁচটি জুটমিল বেসরকারি ব্যবস্থাপনায় উৎপাদনে আছে এবং রপ্তানি করছে?। আমাদের জুট মিলের মধ্যে দুটি বিদেশি কোম্পানি সরাসরি শতভাগ বিনিয়োগ করেছে, আরও একটি তাইওয়ানের কোম্পানি বিনিয়োগে আসতে চায়। তাদের সঙ্গে কথা হয়েছে, সব কিছু এগিয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ, বিটিএমসির যুগ্ম সচিব নুরুল আলম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে