শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

মালয়েশিয়ায় বিশেষ

অভিযানে বাংলাদেশিসহ

আটক ৫৬১ জন

ম যাযাদি ডেস্ক

মালয়েশিয়ায় বিশেষ অভিযান চালিয়ে ২০৫ বাংলাদেশিসহ ৫৬১ জন অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। তাদের সবার বয়স ৫০ বছরের মধ্যে। তারা বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ইন্দোনেশিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, কম্বোডিয়া, সিয়েরা লিয়ন এবং ক্যামেরুনের নাগরিক। শুক্রবার মালয়েশিয়ার বানডার তাসিক পাংচাপুরি বাইদুরি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা গেছে, শুক্রবার রাত ১১টায় শুরু হওয়া এই অভিযান ইমিগ্রেশন মহাপরিচালক দাতো' রুসলিন বিন জুসোহের নেতৃত্বে পরিচালিত হয়।

আবাসিক এলাকায় বসবাসকারী অবৈধ অভিবাসীদের বিষয়ে জনসাধারণের অভিযোগের পর মালয়েশিয়া ইমিগ্রেশন ৭৫২ জন ব্যক্তির কাগজপত্র খতিয়ে দেখে। এরপর আটক করা হয় ৫৬১ জনকে।

ইমিগ্রেশনের বিভিন্ন পদমর্যাদার ৪৫৫ জন কর্মকর্তা এই অভিযানে অংশগ্রহণ করেন। তাদের সহায়তা করেছিলেন জেনারেল মুভমেন্ট ফোর্সের (পিজিএ) ৬০ কর্মকর্তা, জাতীয় নিবন্ধন বিভাগের (জেপিএন) ১২ কর্মকর্তা এবং মালয়েশিয়ার সিভিল ডিফেন্স ফোর্সের (এপিএম) পাঁচ সদস্য।

অভিযানের সময় উপস্থিত ছিলেন ইমিগ্রেশন মহাপরিচালক (অপারেশন) তুয়ান জাফ্রি বিন এমবক তাহা, ইমিগ্রেশন উপ-পরিচালক (নিয়ন্ত্রণ) দাতু কেন আনাক লেবেন, প্রয়োগ বিভাগের পরিচালক তুয়ান মোহাম্মদ জাসমি বিন মোহাম্মদ জুয়াহির, সেল্যাঙ্গর রাজ্য ইমিগ্রেশন পরিচালক তুয়ান খায়রুল আমিনুস বিন কামারুদ্দিন এবং কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন রাজ্য পরিচালক তুয়ান ওয়ান মোহাম্মদ সৌপি বিন ওয়ান ইউসুফ।

আটককৃতদের বিরুদ্ধে আনা অভিযোগগুলো হলো, কোনো পরিচয়পত্র না থাকা, অতিরিক্ত সময় অবস্থান করা এবং ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ লঙ্ঘন করা। পরবর্তী তদন্ত ও ব্যবস্থা গ্রহণের জন্য তাদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

ঢাকায় গ্রেপ্তার ৪ ছিনতাইকারী

ম কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব-১০)। গ্রেপ্তাররা হলেন কবির (৩৫), সোহেল (৪৫), শুভ শেখ (২৭) ও সুজন খাঁ (২৭)।

শনিবার দুপুরের্ যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৯ জানুয়ারি, শুক্রবার কেরানীগঞ্জের শুভাড্যা এলাকা ও যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, কেরানীগঞ্জের শুভাড্যা এলাকায় থেকে শুভ শেখ ও সুজন খাঁ নামে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি সুইচ গিয়ার ও একটি ছুরি জব্দ করা হয়। এবং যাত্রাবাড়ীর শনির আখড়া

এলাকায় চালিয়ে অপর এক অভিযানে কবির ও সোহেল নামে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দু'টি চাকু জব্দ করা হয়।

গ্রেপ্তাররা বেশ কিছুদিন ধরে কেরানীগঞ্জ, যাত্রাবাড়ীসহ ঢাকার বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইলসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী ছিনতাই

করে আসছিলেন। তাদের বিরুদ্ধে ছিনতাই

মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে