বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

নতুন করে জাতীয় অর্থনৈতিক পরিষদ ও পরিকল্পনা কমিশন গঠন

নতুন করে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) ও বাংলাদেশ পরিকল্পনা কমিশন গঠন করা হয়েছে। নতুন সরকার গঠিত হওয়ার পর নতুনভাবে এগুলো গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সম্প্রতি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক পরিষদের চেয়ারপারসন। আর মন্ত্রিসভার সব সদস্য কমিশনের সদস্য হিসেবে থাকবেন।

সহায়তাদানকারী কর্মকর্তারা হলেন- মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, পরিকল্পনা কমিশনের সদস্য এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সচিব।

অন্যদিকে বাংলাদেশ পরিকল্পনা কমিশনেরও চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিকল্পনা কমিশনের বিকল্প চেয়ারপারসন অর্থমন্ত্রী, ভাইস চেয়ারম্যান পরিকল্পনা মন্ত্রী এবং পরিকল্পনা কমিশনের সদস্যরা হবেন সদস্য। পরিকল্পনা বিভাগের সচিব পরিকল্পনা কমিশনের সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

পরিকল্পনা কমিশন রুলস অব বিজনেস, ১৯৯৬-এর সিডিউল-১ এ বর্ণিত পরিকল্পনা মন্ত্রণালয়ের অন্তর্গত পরিকল্পনা কমিশনের জন্য নির্ধারিত কার্যাবলী সম্পন্ন করবে।

বাড্ডায় বাসা থেকে নারীর মরদেহ উদ্ধার

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর বাড্ডায় জান্নাতুল ইসলাম-(১৮) নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার সকাল ৯টার দিকে পূর্ব বাড্ডার একটি বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার কদমতলীর এসি মিস্ত্রি মো. কাউসার আলমের মেয়ে জান্নাতুল। একই উপজেলার বাসিন্দা জাপান প্রবাসী মো. সাইফ আহমেদ সজলের স্ত্রী। পূর্ব বাড্ডায় বাবা-মায়ের

সঙ্গে ভাড়া বাসায় থাকতেন।

ওই নারীর বাবা মো. কাউসার আলম বলেন, 'আড়াই বছর আগে সাইফের সঙ্গে বিয়ে হয় জান্নাতুলের। তারা ভালোবেসে বিয়ে করে। শনিবার রাতে মোবাইল ফোনে সাইফের সঙ্গে বাগবিতন্ডা হয় জান্নাতুলের। সকালে পুনরায় ফোন দিলেও সাইফ আর ফোন ধরেননি। এসব কারণে গতকাল সকালে সে ঘরের দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস নেয়। আমরা প্রথমে বুঝতে পারিনি। দরজা বন্ধ পেয়ে ডাকাডাকি করি। কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। পরে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক

তাকে মৃত ঘোষণা করেন।

বাচ্চু মিয়া বলেন, 'মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি আমরা সংশ্লিষ্ট থানায় জানিয়েছি।'

পরিত্যক্ত ডোবায় মিলল

যুবকের মরদেহ

ম যাযাদি ডেস্ক

সাভারে পরিত্যক্ত ডোবা থেকে অজ্ঞাত (২৬) পরিচয়ে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। শনিবার রাতে সাভার মডেল থানার আমিন বাজার পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) হারুন অর রশিদ মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

সাভার মডেল থানার আমিন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) হারুন অর রশিদ জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা হচ্ছে, ওই যুবককে

হত্যার পর ডোবায় ফেলে গিয়েছিল। তার

গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

নিহতের পরিচয় নিশ্চিতের জন্য পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন টিম চেষ্টা করেছে। তবে এখনো নিশ্চিত করতে পারেনি। এছাড়াও নিহতের পরিচয় জানার জন্য খোঁজ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে