শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
পাটুরিয়ায় ফেরিডুবি

৬ দিন পর দ্বিতীয় ইঞ্জিন চালকের মরদেহ উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
৬ দিন পর দ্বিতীয় ইঞ্জিন চালকের মরদেহ উদ্ধার

মানিকগঞ্জের পাটুরিয়ায় রজনীগন্ধা ফেরি ডুবির ৬ দিনের মাথায় ফেরির সহকারী ইঞ্জিন চালক হুমায়ুন কবিরের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে ১৩ কিলোমিটার দূরে ভাটিতে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। সোমবার বিকাল ৪টায় মৃত হুমায়ুন কবিরের ভাই রফিকুল ইসলাম মরদেহটি শনাক্ত করেন।

বিষয়টি নিশ্চিত করে বিআইডবিস্নউটিসির আরিচা কার্যালয়ে ডিজিএম (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, সোমবার বেলা ৪টার দিকে পাটুরিয়া ফেরিঘাট থেকে প্রায় ১৩ কিলোমিটার ভাটিতে হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকায় পদ্মা নদী থেকে রজনীগন্ধা ফেরির দ্বিতীয় ইঞ্জিন চালক হুমায়ুন কবিরের মরদেহ উদ্ধার করা হয়।

ষষ্ঠ দিনে আরেকটি ট্রাক উদ্ধার

এদিকে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার উদ্ধার অভিযানের ষষ্ঠ দিনে উদ্ধারকারী জাহাজ হামজার মধ্যে ডুবে যাওয়া আরেকটি ট্রাক উদ্ধার এবং একটি ট্রাক শনাক্ত করা হয়েছে। সোমবার বেলা আড়াইটার দিকে নৌবাহিনীর ডুবুরি কর্মকর্তা শাহ পরান ইমন এ তথ্য নিশ্চিত করেছেন।

নৌবাহিনীর ডুবুরি কর্মকর্তা শাহ পরান ইমন বলেন, ডুবুরি দল ফেরিটিতে দুটি তারের দড়ি স্থাপন করতে সক্ষম হয়েছে। উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ক্রেন দিয়ে ফেরিটিকে তোলার চেষ্টা করবে। আপাতত পরিকল্পনা অনুযায়ী ফেরি থেকে পলিমাটি সরানোর কাজ চলছে। পলিমাটি সরানো হলে ফেরিটির ওজন কিছুটা কমবে।

এদিকে ডুবে যাওয়া নয়টি যানবাহনের মধ্যে রোববার পর্যন্ত চারটি ট্রাক উদ্ধার করা সম্ভব হয়েছে। আজকে পাটুরিয়া ২নং ঘাট পন্টুন এলাকায় উদ্ধারকারী জাহাজ হামজা আরেকটি ট্রাক পানি থেকে পন্টুনে তোলার সময় ট্রাকের এক্সেল ভেঙে আবারও নদীতে পড়ে যায়। পরে সেটিকে উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। এ ছাড়া ডুবুরি দলের সদস্যরা আরেকটি ট্রাককে শনাক্ত করেছে। ফেরিডুবির ঘটনায় আজকে পর্যন্ত পাঁচটি ট্রাক উদ্ধার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে