বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেলেন সেতুমন্ত্রী

ম যাযাদি রিপোর্ট

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে মঙ্গলবার সকালে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-০৫৮৪ ফ্লাইটযোগে সকাল ৮টা ৩০ মিনিটের

দিকে তিনি ঢাকা ছেড়ে যান।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আগামী বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৫৮৫ ফ্লাইটে ঢাকায় ফেরার কথা রয়েছে।

প্রশাসন গুচ্ছে গেলে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন না ইবি শিক্ষকরা

ম ইবি প্রতিনিধি

২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত হলে ভর্তি কার্যক্রমে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। মঙ্গলবার শিক্ষক সমিতির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে সংগঠনের

সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর মামুনুর

রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে এবং আগামী ৩ দিনের মধ্যে এককভাবে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরুর করার বিষয়ে একমত হয়েছেন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় সেক্ষেত্রে শিক্ষকরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে না।

এর আগে ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে একই সিদ্ধান্ত গ্রহণ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তবে পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইউজিসি ও রাষ্ট্রপতির অভিপ্রায়ে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডক্টর শেখ আবদুস সালাম বলেন, আমি কেবল বিষয়টি জানলাম। আসলে যা করতে হবে শিক্ষকদের নিয়েই করতে হবে। আমি বিষয়টি ক্লিয়ারভাবে জেনে পরবর্তী বিষয়ে জানাব।

উলেস্নখ্য, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের সমন্বিত ভর্তি কমিটির সভায় ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী, আগামী ৮ মার্চ 'সি' ইউনিট (বাণিজ্য), ৯ মার্চ 'বি' ইউনিট (মানবিক) এবং ২৭ এপ্রিল 'এ' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ই-কমার্সে প্রতারণা

টাকা কীভাবে ফেরত পাবেন, জানতে চান আপিল বিভাগ

ম যাযাদি ডেস্ক

দেশের বিভিন্ন অনলাইন ভিত্তিক কোম্পানি ও ই-কমার্স প্রতিষ্ঠানে বিনিয়োগের পর প্রতারণার শিকার ও আটকে থাকা টাকা গ্রাহকরা কীভাবে ফেরত পাবেন, সেটি নিয়ে প্রশ্ন তুলেছেন

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি (এমএলএম) ইউনিপে-টু-ইউ সংক্রান্ত এক শুনানিতে মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের বিচারপতির আপিল বিভাগ এমন প্রশ্ন তোলেন।

এ সময় দুদকের পক্ষে শুনানি করা সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খানের কাছে আদালত জানতে চান, 'ইউনিপে-টু-ইউ, ইভ্যালি, আলেশা মার্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা গ্রাহকরা ফেরত পাবেন কীভাবে? গ্রাহকদের-তো টাকা ফেরত পেতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে