শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ড. ইউনূসকে নিয়ে

সিনেটরদের চিঠি

দুর্ভাগ্যজনক : অ্যাটর্নি

ম যাযাদি রিপোর্ট

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বলেছেন, ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ১২ জন সদস্যের চিঠিতে বাংলাদেশের বিচার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলা দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, কোনো দেশের বিচার প্রক্রিয়া না জেনে কোনো ধরনের মন্তব্য বা প্রতিক্রিয়া দেওয়া সঠিক নয়।

বুধবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে ড. ইউনূসকে নিয়ে ১২ সিনেটরের চিঠির বিষয়ে এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে এই সংক্রান্ত চিঠি দেওয়া সমুচিত নয়। কারণ তিনি বিচার বিভাগের কেউ নন। প্রকাশ্য আদালতে ড. ইউনূসের মামলার বিচার হয়েছে। এটা নিয়ে কারও কোনো বক্তব্য বা প্রতিক্রিয়া থাকলে বাতিল করার ব্যবস্থা রয়েছে। সেখানে তারা তাদের বক্তব্য দিতে পারেন।

বহির্বিশ্বের যেসব ব্যক্তি বা সংস্থা ড. ইউনূসের মামলা নিয়ে কথা বলছেন তারা বাংলাদেশের বিচারব্যবস্থা নিয়ে কিছু জানেন না অথবা কেউ তাদের প্রভাবিত করে এসব কাজ করাচ্ছে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের

সামনে থেকে বৃদ্ধের

লাশ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর ফটকের সামনে থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার লাশটি উদ্ধার করা হয়। তার নাম-পরিচয় পাওয়া যায়নি বলে জানিয়েছে পল্টন থানার পুলিশ।

পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মো. আলাউল হক বলেন, সকালে স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর ফটকের সামনে যায় পুলিশ। সেখানে এক বৃদ্ধকে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এসআই আলাউল হক আরও বলেন, যে ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে, তার বয়স ৬০-৬৫ বছরের মধ্যে হতে পারে। তার পরনে ছিল জ্যাকেট। অসুস্থতার কারণে তার মৃতু্য হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে লাশের ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে তার মৃতু্যর সঠিক কারণ বলা যাবে। ময়নাতদন্তের জন্য লাশটি ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে বলে জানায় পুলিশ।

দক্ষিণ আফ্রিকায়

গুলিবিদ্ধ হয়ে

যুবকের মৃতু্য

ম চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বায়োজিত হোসেন শুকতা (৩৬) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। বুধবার বাংলাদেশ সময় ভোররাত ৩টায় কেপটাউনের কিং ভ্যালি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। নিহত শুকতা কুমিলস্না জেলার চৌদ্দগ্রাম উপজেলার পৌর এলাকার কিং শ্রীপুর গ্রামের মৃত আব্দুল মমিন ড্রাইবারের ছেলে।

নিহতের ভাই জাবেদ হোসেন ও বোন সুমি আক্তার জানান, গত ৮-৯ বছর আগে তিনি দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। পরে সেখানে একটি সুপার শপের ব্যবসা শুরু করেন। গত রোববার রাত ৯টায় দোকানে ক্যাশে বসা অবস্থায় (আফ্রিকান সময়) সন্ত্রাসীরা বায়োজিত আহমেদ শুকতার ওপর গুলিবর্ষণ ৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় কিং ভ্যালি হাসপাতালে নেওয়া হলে টানা তিন দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোররাতে তার মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে