বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউআইইউ'তে ইংলিশ অলিম্পিয়াড অনুষ্ঠিত

  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
ইউআইইউ'তে ইংলিশ অলিম্পিয়াড অনুষ্ঠিত

ইংলিশ অলিম্পিয়াড ২০২৪ এর গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রতি ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্ক্রোমা'র কান্ট্রি ডিরেক্টর সৈয়দ ইসমাইল, কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের স্কুল অফ বিজনেসের প্রধান প্রফেসর এস এম আরিফুজ্জামান, লিডার্স স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রামের অধ্যক্ষ কর্নেল (অব.) আবু নাসের মো. তোহা, র?্যানকনের রিয়েল এস্টেট ও সি ফিশিং এক্সিকিউটিভ ডিরেক্টর এবং সিইও তানভীর শাহরিয়ার রিমন, ইউআইইউ'র জনসংযোগ বিভাগের পরিচালক আবু সাদাত এবং ক্রিয়েটিভ বিজনেস গ্রম্নপের সিওও জিয়া উদ্দিন মাহমুদ। অলিম্পিয়াডের লিডে ছিলেন ইংলিশ অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা এবং সিইও মোহাম্মদ আমান উলস্নাহ।

ইংলিশ অলিম্পিয়াডটি তরুণ শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা এবং প্রতিভা পরীক্ষার প্রতিযোগিতা। এবারের অলিম্পিয়াড ৩০টি জেলার ৮০০টিরও বেশি শিক্ষার্থী চূড়ান্ত রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা করে। ২০১৬ সালে ইংলিশ অলিম্পিয়াড শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি ভাষাগত দক্ষতার অর্জনের জন্য বিশ্বব্যাপী কাজ শুরু হয়েছিল এবং এ বছর ছিল আসরের তৃতীয় সিজন।

ইংলিশ অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের কিডস, স্মল স্টার্টস, জুনিয়রস, হাই ফ্লায়ার, ট্রেলবেস্নজার এবং সিনিয়রস মোট ৬টি গ্রম্নপে বিভক্ত করা হয় এবং তারা সম্মানিত বিচারকদের দ্বারা পরিচালিত দুই দিনের কঠোর পরীক্ষা পদ্ধতির মুখোমুখি হয়েছিল। প্রতিটি গ্রম্নপ থেকে সেরা তিনজনকে তাদের অসাধারণ কৃতিত্বের জন্য নগদ পুরস্কার, সার্টিফিকেট এবং মেডেল প্রদান করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং অভিভাবকরা ইংলিশ অলিম্পিয়াড নিয়ে তাদের সন্তুষ্টি প্রকাশের পাশাপাশি ইংরেজি ভাষা দক্ষতা অর্জন এবং প্রদর্শনের জন্য একটি মূল্যবান পস্ন্যাটফর্ম বলে মন্তব্য করেছেন।

অনুষ্ঠানে ইংলিশ অলিম্পিয়াড কর্তৃপক্ষ আগামী বছর আরও বড় পরিসরে করার ঘোষণা দেন এবং এই অলিম্পিয়াড শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন এবং বিশ্বের ভবিষ্যৎ লিডার হওয়ার জন্য অনুপ্রাণিত করবে বলে আশা প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে