বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বুটেক্সের হলে মাদকবিরোধী অভিযান

বুটেক্স প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
বুটেক্সের হলে মাদকবিরোধী অভিযান

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) অন্যতম আবাসিক হল সৈয়দ নজরুল ইসলাম হলে মাদকবিরোধী অভিযানে পরিচালনা করেছে হল প্রশাসন। অভিযানে বিভিন্ন রুম থেকে পাওয়া গেছে বিপুল পরিমাণে মাদকদ্রব্য। এ সময় অবৈধভাবে দখল করা রুমে সিলগালাও করেছে হল প্রশাসন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সৈয়দ নজরুল ইসলাম হলের ৩০২, ৩০৪, ৩০৯, ৪০১ ও ৪০৫নং রুম অবৈধভাবে জবরদখল করে রাখায় দখলকারীদের বের করে রুম সিলগালা করা হয়। এছাড়াও ৩০৯নং রুমে ৪২তম ব্যাচের তাপশ কুমার এবং ৫০৫নং রুমে ৪৩তম ব্যাচের রাকিবুল হাসানের কাছ থেকে বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার করা হয়। মাদকের ভেতরে বিদেশি মদের বোতল ও গাঁজা অন্যতম।

এ প্রসঙ্গে সৈয়দ নজরুল ইসলাম হলের সহকারী প্রভোস্ট রুবেল খান বলেন, 'হলে মাদক ও অবৈধ রুম দখল নিয়ে অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান চালাই। এতে ৩০৯ ও ৫০৫নং রুমে বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধারসহ অবৈধভাবে দখল করা রুমে সিলগালা করা হয়।' হলের শৃঙ্খলা রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

৩০১নং রুমে কৌশিক বাড়ৈ নামের এক শিক্ষার্থীর নাম উলেস্নখ করে তিনি বলেন, 'সে এক বছর আগে এলোটমেন্ট বাতিল করার পরও রুমে অবস্থান করছে। তাদের ব্যাপারেও খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।'

প্রোক্টরিয়াল বডির অন্যতম সদস্য ডক্টর মো. সাইদুজ্জামান বলেন, 'মূলত দু'টি উদ্দেশ্যে হল পরিদর্শনে গিয়েছিলাম। বিশ্ববিদ্যালয়ের অনিয়মিত ছাত্রদের হলে অবস্থান এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের অভিযোগ সাপেক্ষে হলে মাদক সেবন হয় কিনা সে বিষয়টি নিশ্চিত হতে। সৈয়দ নজরুল ইসলাম হলের দু'টি রুমে মাদকদ্রব্য পাওয়ায় রুম দু'টি সিলগালা করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে ক্যাম্পাস প্রোক্টরিয়াল বডিকে জানানো হয়েছে। তারাই যথাযথ ব্যবস্থা নিবেন। তাছাড়া হলে অবস্থানরত ৪২, ৪৩ এবং তদূর্ধ্ব ব্যাচের বিশ্ববিদ্যালয়ের অনিয়মিত শিক্ষার্থীদের শনাক্ত করে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে