শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

জার্মানি সফর নিয়ে

প্রধানমন্ত্রীর সংবাদ

সম্মেলন আজ

ম যাযাদি ডেস্ক

জার্মানির মিউনিখে তিন দিনব্যাপী 'মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪' যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাম্প্রতিক তার এ সফর নিয়ে গণমাধ্যমকে অবহিত করতে আজ সকাল ১০টায় সংবাদ সম্মেলনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার সকাল ১০টায় তার সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪-এ যোগ দিতে ১৫ ফেব্রম্নয়ারি জার্মানি যান এবং ১৯ ফেব্রম্নয়ারি দেশে ফিরেন।

মিউনিখে অবস্থানকালে প্রধানমন্ত্রী নিরাপত্তা সম্মেলনে যোগদানের পাশাপাশি বিশ্ব নেতাদের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করেন।

কারিগরিসহ উচ্চশিক্ষা

চুক্তিতে রাজি

বাংলাদেশ-রাশিয়া

ম যাযাদি রিপোর্ট

উচ্চশিক্ষা, কারিগরি শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় রাশিয়ার বৃত্তি বৃদ্ধি এবং দুই দেশের ডিগ্রির পারস্পরিক গ্রহণযোগ্যতা নিশ্চিতে চুক্তি করতে রাজি হয়েছে রাশিয়া ও বাংলাদেশ।

বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে রাশিয়ার একটি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতের সময় দুই দেশ সম্মতি প্রকাশ করে।

রাশিয়ান ফেডারেল এজেন্সি অন হিউম্যানিটারিয়ান কো-অপারেশন উইথ কান্ট্রিসের ডেপুটি হেড পাবেল শেফসভের নেতৃত্বে ওই প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নেয়।

প্রতিনিধি দলে আরও ছিলেন রাশিয়ান অ্যাম্বাসির কাউন্সিলর পাবেল দুবইচেনকফ, রাশিয়ার সিনারজি বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট খাশিভ আলী খান ব্যাসলানোবিচ, রাশিয়ান ফ্রেন্ডশিপ সোসাইটি উইথ বাংলাদেশের প্রেসিডেন্ট সাত্তার মিয়া প্রমুখ।

ওয়ারীতে বহুতল ভবনে

আগুন : ৯৯৯-এ কলে

৮০ জন উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর ওয়ারী এলাকায় একটি বহুতল ভবনে আগুনের ঘটনায় ৯৯৯-এর কলে ৮০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় জরুরি

সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার

সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, 'বৃহস্পতিবার সকাল

সাড়ে ৭টায় ওয়ারীর ২৯ নম্বরর্ যাংকিন স্ট্রিটের একটি বহুতল ভবনে আগুনের খবর

জানিয়ে একজন কলার ৯৯৯-এ কল

করে জরুরি সহায়তা চান।'

পুলিশ পরিদর্শক বলেন, '৯৯৯-এর সদর দপ্তর থেকে সিদ্দিকবাজার ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি জানানো হয়। খবর পেয়ে সিদ্দিকবাজার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে ভবনের চারতলার বাইরের দিক থেকে কাচ ভেঙে হাইড্রলিক

ল্যাডারের সাহায্যে ৮০ জনকে জীবিত

উদ্ধার করে নিচে নামিয়ে আনে।'

১০তলা ভবনের ৪তলায় আগুনের ঘটনা

ঘটে। ভবনের আগুন সম্পূর্ণরূপে নিভিয়ে

ফেলা হয়েছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে