শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কুসিক নির্বাচনে প্রতীক পেয়েই মাঠে প্রার্থীরা

স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কুসিক নির্বাচনে প্রতীক পেয়েই মাঠে প্রার্থীরা

কুমিলস্না সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে প্রার্থীদের মাঝে শুক্রবার প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ শুরু করেন। নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থীর মধ্যে বিএনপির সাবেক নেতা ও মেয়র মো. মনিরুল হক সাক্কু পেয়েছেন- টেবিল ঘড়ি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা নিজাম উদ্দিন কায়সার- ঘোড়া, কুমিলস্না মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহ্‌সিন বাহার সূচনা পেয়েছেন-বাস ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর-রহমান মাহমুদ তানিম- হাতি প্রতীক পেয়েছেন।

শুক্রবার প্রতীক বরাদ্দ পাওয়ার পর বাস প্রতীকের প্রার্থী ডা. তাহ্‌সিন বাহার সূচনা নগরীর পুলিশ লাইন এলাকা থেকে প্রচারণা শুরু করেন। পরে নগরীর কান্দিরপাড় সড়কের ঝাউতলা, বাদুরতলা, সাহাপাড়া এলাকায় গণসংযোগ করেন। এছাড়া নগরীর নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ও দ্বিতীয় মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন এলাকায় উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন। এ সময় এ প্রার্থীর অনুসারী ও মহানগর আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু নগরীর টমছম ব্রিজ কবরস্থানে বাবা-মায়ের কবর ও পরে দারোগা বাড়ি, কালিয়াজুড়ি মাজার জিয়ারত শেষে প্রচারণায় মাঠে নামেন। তিনি অনুসারী নেতাকর্মীদের নিয়ে নগরীর নবাববাড়ি ও কালিয়াজুড়ি এলাকায় গণসংযোগ করেন।

ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর পদুয়ার বাজার, জাঙ্গালিয়াসহ আশপাশের এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার অনুসারী নেতাকর্মীরা সঙ্গে ছিলেন। অপরদিকে হাতি প্রতীকের প্রার্থী নূর উর-রহমান মাহমুদ তানিম নগরীতে গণসংযোগ করেন।

এর আগে ২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত স্বতন্ত্র প্রার্থী ও দু'বারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মেয়র রিফাতের মৃতু্য হলে পদটি শূন্য ঘোষণা করে এখানে উপনির্বাচন দেয় নির্বাচন কমিশন। আগামী ৯ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে