শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আস্থা লাইফ ইন্সু্যরেন্সের উদ্যোগে 'বঙ্গবন্ধু শিক্ষা বীমা' উদ্বোধন

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আস্থা লাইফ ইন্সু্যরেন্সের উদ্যোগে 'বঙ্গবন্ধু শিক্ষা বীমা' উদ্বোধন

'এদেশে একটি লোকও নিরক্ষর থাকবে না' প্রধানমন্ত্রীর এই স্বপ্ন ও ঘোষণা বাস্তবায়নের প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে আস্থা লাইফ ইন্সু্যরেন্স কোম্পানি লিমিটেডের 'বঙ্গবন্ধু শিক্ষা বীমা'র উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- আস্থা লাইফ ইন্সু্যরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের 'বঙ্গবন্ধু শিক্ষা বীমা' নীতিটি সর্বপ্রথম ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ১১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই লাখ শিক্ষার্থীকে বীমার আওতায় সুরক্ষিত করতে 'বঙ্গবন্ধু শিক্ষা বীমা'র উদ্যোগ গ্রহণ করা হয়, যা শিক্ষার মতো জাতীয় গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, অ্যাডজুটেন্ট জেনারেলসহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্য, বাংলাদেশ ইন্সু্যরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও গণ্যমান্য ব্যক্তি, সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং গণমাধ্যম ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে