শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

'বাংলার ঐতিহ্য বাঙালি গৌরব' বইয়ের মোড়ক উন্মোচন

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
'বাংলার ঐতিহ্য বাঙালি গৌরব' বইয়ের মোড়ক উন্মোচন

শত শত বছরের নানা ঐতিহ্য লালন করে পথচলা বাংলার জনপদে বিভিন্ন স্থানে ছড়িয়ে আছে কত গৌরবগাঁথা। আমাদের প্রাত্যহিক জীবনযাপনে, সংস্কৃতির পরতে পরতে জড়িয়ে আছে, ছড়িয়ে আছে গর্ব করার মতো অনেক কিছুই। যেগুলো আমাদের প্রিয় বাংলাদেশকে বিশ্বের দরবারে উজ্জ্বলভাবে পরিচিত এবং প্রতিষ্ঠিত করেছে। এতসব ইতিহাস, ঐতিহ্য, সাংস্কৃতিক ক্রমবিকাশের সাক্ষীসহ সাংস্কৃতিক নানা বৈশিষ্ট্যমন্ডিত বিচিত্র বিষয়ের অবতারণা করা হয়েছে 'বাংলার ঐতিহ্য বাঙালির গৌরব' বইটিতে।

বিশিষ্ট লেখক ও কলামিস্ট রেজাউল করিম খোকন রচিত বইটি এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে। ধ্রম্নবতারা প্রকাশনী কর্তৃক প্রকাশিত বইটি প্রকাশে সার্বিক সহযোগিতা করেছেন চট্টগ্রামের মোহরাস্ত সমাজকল্যাণমূলক, মানবহিতকর, সুস্থ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখা সংগঠন পরমায়ু সমাজকল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক, বিদ্যানুরাগী মো. রফিক আহমেদ।

২৪ ফেব্রম্নয়ারি শনিবার চট্টগ্রামের মোহরায় পরমায়ু সমাজ কল্যাণ সংঘের কার্যালয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোহাম্মদ রফিক আহমেদের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক দিলীপ কুমার চৌধুরী এবং মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানের আরও বক্তব্য রাখেন মো. মোরশেদ, বরুণ বরুয়া, মিজানুর রহমান সোহেল প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ডাক্তার জি হাসান এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডাক্তার মো. সেলিম।

লেখক রেজাউল করিম খোকন অনুষ্ঠানে তার বক্তব্যে বইটি প্রকাশে পরমায়ু সমাজকল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মো. রফিক আহমেদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী দিনগুলোতে এই সমাজকল্যাণ মূলক প্রতিষ্ঠানটি শিক্ষা ও সুস্থ মননশীল চিন্তাভাবনার বিকাশে আরও বহুমুখী অবদান রেখে যাবে বলে প্রত্যাশা করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে