শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পদত্যাগপত্র পাঠিয়েছেন কোচ ছোটন

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ মে ২০২৩, ০০:০০

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন সাফজয়ী কোচ গোলাম রব্বানী ছোটন। সেই কথা মতোই বাফুফেকে পদত্যাগপত্র পাঠিয়েছেন। যদিও সোমবার আনুষ্ঠানিকভাবে বাফুফেতে পদত্যাগপত্র দেওয়ার কথা বলেছিলেন ছোটন। তবে রোববার রাতেই ইমেইলে বাফুফেতে পদত্যাগের চিঠি দিয়েছেন তিনি।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সোমবার গোলাম রব্বানী ছোটন বলেছেন, 'আমি মেইলে পদত্যাগপত্র পাঠিয়েছি। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও নারী উইংয়ের চেয়ারপারসনের কাছে মেইল দিয়েছি।'

গত শুক্রবার তিনি মেয়েদের প্রধান কোচের দায়িত্বে আর থাকবেন না বলে ঘোষণা দিয়েছিলেন। পরে বাফুফে থেকে তাকে ফেরানোর চেষ্টা করেও পারেনি। এমনকি ওই ঘোষণার পর তিনি নারী ফুটবলারদের অনুশীলনেও যোগ দেননি। অনেক আলোচনার পর শেষ পর্যন্ত বিচ্ছেদই হয়ে গেল বাফুফে এবং ছোটনের। সেই সঙ্গে শেষ হয়ে গেল দেশের নারী ফুটবলের সঙ্গে ছোটনের অধ্যায়। তবে তিনি জাতীয় দলের দায়িত্ব পালন না করলেও ক্লাব ফুটবলে কোচিং করাবেন বলেছেন।

বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বরাবর লেখা ছোটনের এই পদত্যাগপত্র বাফুফে এরই মধ্যে পেয়েছে। ইমরান হোসেন তুষার ও মাহফুজা আক্তার কিরণ দুজনই বলেছেন, তারা ছোটনের পদত্যাগপত্র মেইলে পেয়েছেন।

মেইলে দায়িত্ব ছাড়ার পেছন কাজের চাপ এবং পরিবারকে সময় দিতে না পারার কারণ উলেস্নখ করেছেন ৫৪ বছর বয়সি এ কোচ। তবে ফুটবলপাড়ায় গুঞ্জন, যথাযথ সম্মান না পাওয়া এবং ফেডারেশনের অবহেলার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন ছোটন।  আর্থিক কারণ ছাড়াও যেখানে কোচের ওপর অন্য কর্তাদের খবরদারি নিয়ে অখুশি রব্বানী। টেকনিক্যাল ডিরেক্টর ছাড়াও ফিজিক্যাল ট্রেইনার ইভান রাজলকের আচরণে মনঃক্ষুণ্ন তিনি। যে কারণে মানসিক চাপ নিয়ে কাজ করা কঠিন বলেও জানিয়েছেন কোচ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে