রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

দুর্দান্ত ঢাকায় তাসকিন-শরিফুল

ক্রীড়া প্রতিবেদক
  ২২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
দুর্দান্ত ঢাকায় তাসকিন-শরিফুল

আগামী বিপিএল শুরু হতে বাকি আরও প্রায় পাঁচ মাস। তবে এখন থেকেই দল গোছাতে শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। কুমিলস্না, বরিশালের মতো এবার ঢাকাও তাদের দল সাজাচ্ছে দেশীয় ক্রিকেটারদের নিয়ে। যেখানে তারা সরাসরি চুক্তিতে দলে নিয়েছে জাতীয় দলের দুই নিয়মিত পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। এছাড়াও আরাফাত সানি এবং মোসাদ্দেক হোসেনকে দলে ভিড়িয়েছে তারা।

বিপিএলে আগামী দুই মৌসুমের জন্য নতুন মালিকানায় দেখা যাবে ঢাকা ফ্র্যাঞ্চাইজিকে। গত আসরে নতুন মালিকানায় ঢাকা ডমিনেটর্স নামে ঢাকা ফ্র্যাঞ্চাইজি আত্মপ্রকাশ করেছিল। এবার সেটি পরিবর্তন হয়ে 'দুর্দান্ত ঢাকা' হিসেবে দেখা যাবে। আর নতুন মালিকের অধীনে নতুন নতুন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে তারা।

এরই মধ্যে তাসকিন এবং শরিফুলকে দলে টেনেছে তারা। গত আসরে কুমিলস্নার হয়ে খেলা আরাফাত সানিকে দলে নিয়েছে ঢাকা। দেশীয় ক্রিকেটারের বাইরে বিদেশি ক্রিকেটারকেও দলে নিয়েছে দুর্দান্ত ঢাকা। পাকিস্তানের লেগ স্পিনার উসমান কাদিরকে দলে টেনেছে ঢাকা।

দুর্দান্ত ঢাকার প্রথম সাইনিং হিসেবে নাম লিখিয়েছেন তাসকিন। বর্তমানে শুধু বাংলাদেশেই নয়, পুরো বিশ্বে অন্যতম সেরা পেসার তাসকিন। তাই আগেভাগেই ডানহাতি এই পেসারকে দলে টেনেছে ঢাকা। আর গত এক বছরে নিজের বোলিংয়ে দারুণ উন্নতি আনায় শরিফুলকেও এখন জাতীয় দলে দেখা যায় নিয়মিতই। বাঁহাতি এই পেসারকে দলে টেনে পেস আক্রমণে ডান-বাম কম্বিনেশন এনেছে ঢাকা।

আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে পেস্নয়ার্স ড্রাফট। সরাসরি চুক্তিতে ক্রিকেটারদের দলে ভেড়ানোর পরও পেস্নয়ার্স ড্রাফটে ক্রিকেটারদের কিনতে পারবে দলগুলো। সব ঠিক থাকলে আগামী বছরের শুরুতেই মাঠে গড়াবে বিপিএল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে