মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
শেখ মেহেদির জাদু

বিশ্বকাপ থেকে ফিরে চমক দেখালেন ঘরোয়া ক্রিকেটে

ক্রীড়া প্রতিবেদক
  ২১ নভেম্বর ২০২৩, ০০:০০
বিশ্বকাপ থেকে ফিরে চমক দেখালেন ঘরোয়া ক্রিকেটে

বিশ্বকাপে ব্যর্থ ছিল বাংলাদেশ দল। যার অংশ ছিলেন শেখ মেহেদি হাসানও। তবে ব্যক্তিগত পারফরম্যান্স বিচার করলে এই অফস্পিনারকে সরাসরি ব্যর্থ বলার সুযোগ নেই। যে কয়টা ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন তাতে নিজের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছেন। বিশ্বকাপ থেকে ফিরে এবার চমক দেখালেন ঘরোয়া ক্রিকেটে।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে নেমেই স্পিনের জাদু দেখালেন মেহেদি। বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয়বারে তার শিকার ১০ রানে ৮ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ক্যারিয়ারসেরা ৭২ রানে ১২ উইকেট শিকার করে ম্যাচসেরা হন মেহেদি। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে কোনো ডানহাতি বোলারের এটিই সেরা বোলিং।

সানজামুল ইসলামের ৮০ রানে ৯ উইকেট এর মধ্যে সবার সেরা। তিন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক (দুইবার), সাকলাইন সজীব ও প্রয়াত মোশাররফ হোসেনেরও রয়েছে ইনিংসে ৯ উইকেটের কীর্তি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মেহেদির স্পিনে ৪৬ রানে গুটিয়ে গেছে বরিশাল। পরে দ্বিতীয় স্তরের ম্যাচটি ৯ উইকেটে জিতেছে খুলনা বিভাগ।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই দলীয় সর্বনিম্ন স্কোর। ২০১৪ সালে রংপুরের বিপক্ষে ঢাকা মেট্রো অলআউট হয়েছিল ৪৮ রানে। এছাড়া চলতি আসরেই চতুর্থ রাউন্ডের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে বরিশাল গুটিয়ে গিয়েছিল ৫৪ রান। ম্যাচের প্রথম ইনিংসে ২৩৯ রান করে বরিশাল। জবাবে খুলনা থামে ২১৪ রানে। ২৫ রানের লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনই ৪২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে বরিশাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে